Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ১৯ মার্চ ২০১৩, ৫ চৈত্র ১৪১৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

এলো স্যামসাং রেক্স সিরিজ

রোকনুজ্জামান রাকিব
বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো ‘স্যামসাং রেক্স সিরিজ’। গত ১৬ মার্চ রাজধানীর স্থানীয় এক হোটেলে এই সিরিজের ফোনের উদ্বোধন করেন স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্র্যাঞ্চ অফিসের ম্যানেজিং ডিরেক্টর সিএস মুন। ফোনগুলোর বিভিন্ন ফিচার নিয়ে উপস্থাপনা করেন স্যামসাং বাংলাদেশ ইলেকট্রনিক্সের জেনারেল ম্যানেজার এসএইচ সং ও প্রোডাক্ট মার্কেটিং ম্যানেজার মাসুদুল হক ভুইয়া। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্যামসাং ইলেকট্রনিক্স কর্মকর্তা ও ডিস্ট্রিবিউশন পার্টনাররা।
অনুষ্ঠানে সিএস মুন বলেন, পৃথিবী দ্রুত এগিয়ে যাচ্ছে। সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের জীবন যাত্রার মান আরও উন্নত করতে স্মার্ট ফিচার সম্বলিত ফোন পৌঁছে দেয়ার এখনই আদর্শ সময়। আর তাই বাংলাদেশের গ্রাহকদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে স্যামসাং নিয়ে এসেছে রেক্স সিরিজ, যা শুধু এ খাতেই পরিবর্তন আনবে না বরং ক্রেতাদের জীবনযাত্রার মানোন্নয়নেও সহায়তা করবে।
সাশ্রয়ী মূল্যের রেক্স ৬০, রেক্স ৭০ এবং রেক্স ৮০, ফোন তিনটি গ্রাহকদের অনেকটা স্মার্টফোন ব্যবহারের অপূর্ব অভিজ্ঞতা দিবে। ফোনগুলোর আকর্ষণীয় সব স্মার্ট ফিচার, মসৃণ টাচ অভিজ্ঞতা, স্মার্ট ডুয়াল সিম, প্রিলোডেড গেমস বদলে দেবে গ্রাহকদের মোবাইল ব্যবহার করার অভিজ্ঞতা। রেক্স ৭০ ও রেক্স ৮০-এর ৩ ইঞ্চি সি-টাইপ টাচস্ক্রিন গ্রাহকদের সর্বোত্তম দেখার অভিজ্ঞতা দিবে। আর রেক্স ৬০-এর ২.৮ ইঞ্চি বড় ডিসপ্লের সাহায্যে দেখার অভিজ্ঞতাকে আরও উপভোগ্য করে তোলে। রেক্সের সব ফোনেই থাকছে প্রিলোডেড ফেসবুক, টুইটার, চ্যাট অন, জি টকসহ অন্যান্য মেসেঞ্জার অ্যাপ্লিকেশন। রয়েছে স্মার্ট ডুয়াল সিম, রেক্স ৮০-তে রয়েছে ৩.২ মেগাপিক্সেল, রেক্স ৭০-এ রয়েছে ২.০ মেগাপিক্সেল ও রেক্স ৬০-এ রয়েছে ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা।
ফোনগুলোর অন্য ফিচারগুলোর মধ্যে রয়েছে পাওয়ার সেভিং টেকনোলজি সম্বলিত ১০০০ এমএএইচ ব্যাটারি, ব্লুটুথ ৩.০, অটো সিঙ্ক অপশন, অ্যাডভান্সড অপেরা মিনি, এফএম রেডিও, এমপিথ্রি, এমপিফোর, ৩.৫ এমএম জ্যাক. রেক্স ৬০ ও রেক্স ৮০-এর মাইক্রোএসডি ১৬ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল আর রেক্স ৭০-এর মাইক্রোএসডি ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল। এছাড়াও রেক্স ৮০-তে রয়েছে ওয়াইফাই ৮০২.১১ বি/জি/এন।
বাংলাদেশের বাজারে রেক্স ৬০-এর মূল্য ৬ হাজার ৯০০ টাকা, রেক্স ৭০-এর মূল্য ৭ হাজার ৩০০ টাকা ও রেক্স ৮০-এর মূল্য ৮ হাজার ৯০০ টাকা। এরই মধ্যে বাজারে পাওয়া যাচ্ছে রেক্স ৬০ ও রেক্স ৮০। জানা গেছে, রেক্স ৭০ বাজারে পাওয়া যাবে আগামী এপ্রিল থেকে।