Amardesh
আজঃঢাকা, শুক্রবার ১২ অক্টোবর ২০১২, ২৭ আশ্বিন ১৪১৯, ২৫ জিলকদ ১৪৩৩    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

সংবাদ : সিটিও ফোরামের আনুষ্ঠানিক উদ্বোধন

গত ৬ অক্টোবর রাজধানীর স্থানীয় হোটেলে সিটিও ফোরাম বাংলাদেশের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো: নজরুল ইসলাম খান, অনুষ্ঠানটির পৃষ্ঠপোষক জিপিআইটির প্রধান নির্বাহী কর্মকর্তা রায়হান শামসি। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ফয়েজউল্যাহ খান, বেসিসের সভাপতি একেএম ফাহিম মাশরুর, সিটিও ফোরাম বাংলাদেশের সভাপতি তপন কান্তি সরকার, সহ-সভাপতি নাভেদ ইকবাল, সেক্রেটারী জেনারেল সৈয়দ মাসুদুল বারী প্রমুখ। অনুষ্ঠানে দেশের তথ্যপ্রযুক্তিবিদ, সরকারী-বেসরকারী তথ্যপ্রযুক্তি কর্মকর্তাগণ, তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, আন্তর্জাতিক সংস্থা সমূহের তথ্যপ্রযুক্তি প্রতিনিধিসহ বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে হাসানুল হক ইনু এই ফোরাম গঠনের প্রয়োজনীয়তার গুরুত্ব উল্লেখ করে বলেন, আগামী দিনে ডিজিটাল বাংলাদেশ গঠনে এই সিটিওরা-ই হবে সেনাপতি। সিটিও ফোরাম বাংলাদেশের প্রেসিডেন্ট তপন কান্তি সরকার বলেন, মূলত দুই বছর আগে এই ফোরামের যাত্রা শুরু হলেও আজ তা আনুষ্ঠানিক ভাবে আত্নপ্রকাশ করল।
উল্লেখ্য, দেশের আইটি বিশেষজ্ঞ, সিনিয়র পেশাজীবি এবং নীতি নির্ধারকদের মধ্যে সমন্বয় তৈরি এবং ফোরামের সদস্যদের মধ্যে পারস্পরিক জ্ঞান, অভিজ্ঞতা ও সহযোগিতার আদান প্রদানের মাধ্যমে তথ্যপ্রযুক্তির উন্নয়ন ঘটানো এবং এই খাতকে যুগোপযোগী করে তুলতে এই ফোরাম বিভিন্ন মিটিং, আলোচনা, কর্মশালা, সেমিনার প্রভৃতি ধারাবহিক ভাবে আয়োজন করবে বলে জানা গেছে। এই ফোরাম সম্পর্কে জানা যাবে : www.ctoforumbd.org সাইটে।