Amardesh
আজঃঢাকা, সোমবার ০১ জুলাই ২০১৩, ১৭ আষাঢ় ১৪২০, ২১ শাবান ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

লিমনের বিরুদ্ধে পূর্ণাঙ্গ শুনানি আজ

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরের র্যাবের গুলিতে পা হারানো লিমনের বিরুদ্ধে র্যাবের করা অস্ত্র মামলার আংশিক শুনানি হয়েছে, পূর্ণাঙ্গ শুনানি হবে আজ সোমবার।

ঝালকাঠি বিশেষ ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক কিরণ শঙ্কর হালদার পূর্ণাঙ্গ শুনানির জন্য সোমবার নির্ধারিত দিন ধার্য করেন। রোববারের এ শুনানিকালে লিমন হোসেন ও তার মা হেনোয়ারা বেগম আদালতে উপস্থিত ছিলেন।

লিমনের আইনজীবী আক্কাস সিকদার জানিয়েছেন, লিমনের বিরুদ্ধে র্যাবের দেয়া অস্ত্র মামলা থেকে অব্যাহতি চেয়ে আদালতে আবেদন করা হয়েছিল। রোবাবার ওই অব্যাহতির আবেদনের পরিপ্রেক্ষিতে প্রথমে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে লিমনের বিরুদ্ধে অভিযোগ গঠন এবং অব্যাহতির আবেদনের ব্যাপারে অধিকতর শুনানির জন্য বিচারক সোমবার পরবর্তী তারিখ রাখেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ২৩ মার্চ ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে র্যাবের গুলিতে আহত হন লিমন। লিমনের অভিযোগ, বাড়ির পাশের মাঠ থেকে গরু আনতে গেলে র্যাবের সদস্যরা তাকে ধরে পায়ে অস্ত্র ঠেকিয়ে গুলি করেন। একপর্যায়ে ঢাকার পঙ্গু হাসপাতালের চিকিত্সকেরা লিমনের জীবন বাঁচাতে তার বাঁ পা ঊরুর নিচ থেকে কেটে ফেলেন।

বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সহযোগিতায় চিকিত্সা শেষে কৃত্রিম পা নিয়ে লিমন লেখাপড়ায় ফিরে যান। চলতি বছর তিনি এইচএসসি পরীক্ষা দিয়েছেন।

লিমন জানান, র্যাবের সদস্যরা পায়ে অস্ত্র ঠেকিয়ে গুলি করার সময় প্রচণ্ড শব্দে কানেও আঘাত পান তিনি। এরপর গত বছর ২০ আগস্ট রমজানের ঈদের দিন লিমনের ওপর আক্রমণ করেন র্যাবের কথিত সোর্স ইব্রাহিম। তখন লিমনের দুই কানে জোরে থাপড় মারেন ইব্রাহীম। তাতে কানের ভেতরে বড় ধরনের আঘাত পান। যা পরে জটিল আকার ধারণ করে।