111111111111111111111111111
« আগের সংবাদ
পরের সংবাদ»

বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ, সড়ক অবরোধ

13 days ago

বেনাপোল প্রতিনিধি
বেনাপোল বন্দর কর্তৃপক্ষের পরিচয় পত্র ছাড়া বন্দর অভ্যন্তরে প্রবেশের অপরাধে সিএন্ডএফ এজেন্ট ও ট্রান্সপোট এজেন্সির ৬ কর্মচারীকে আটকের প্রতিবাদে আজ সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ করে দিয়েছে বিক্ষুব্ধ শ্রমিক কর্মচারীরা। এসময় তারা বেনাপোল বাজারের প্রধান সড়কে ব্যারিকেট দিয়ে সবধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। ফলে কাস্টমস ও বন্দরে কোন কাজ হয়নি।
বেনাপোল বন্দর পরিচালক তোফাজ্জেল হোসেন জানান, বেনাপোল বন্দরের উপদেষ্টা কমিটির এক সভায় পরিচয় পত্র ছাড়া কোন লোক বন্দরে প্রবেশ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয়। সভার সিদ্ধান্ত বাস্তবায়নে রোববার সন্ধ্যায় বন্দর অভ্যন্তরে অভিযান চালিয়ে পরিচয়পত্র না থাকায় ৬ জন কর্মচারীকে আটক করা হয়। আটকদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হলে বিক্ষোভে ফেটে পড়ে কয়েক হাজার শ্রমিক কর্মচারী। আটক ওই কর্মচারীরা হলেন- আব্দুস সালাম, উজ্জল,হাবিবুর, রুবেল,মিলন ও জাহিদ।
সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক নাসির উদ্দিন জানান, আটক কর্মচারীদের কাছে সিএন্ডএফ এজেন্ট ও ট্রান্সপোর্ট এজেন্সি ও কর্মচারী ইউনিয়নের ইস্যু করা পরিচয়পত্র থাকলেও পোর্ট কর্তৃপক্ষ সেটা না মেনে অবৈধ ভাবে তাদেরকে আটক করে থানায় সোপর্দ করেছে। আটকদের নিঃশর্ত মুক্তি না দেয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে বলে এসময় জানান তিনি।
বেনাপোল পোর্ট থানার ওসি মিজানুর রহমান খান জানান, পোর্ট কর্তৃপক্ষ ৬ জনকে আটক করে থানায় সোপর্দ করেছে। এর প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিক কর্মচারীরা সড়ক অবরোধ করে আমদানি-রফতানি বন্ধ করে দেয়। তবে বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

সাপ্তাহিকী


উপরে

X