চার সিটির মেয়র ও কাউন্সিলরদের শপথ ২১ জুলাই

স্টাফ রিপোর্টার « আগের সংবাদ
পরের সংবাদ» ১৭ জুলাই ২০১৩, ০০:০৫ পূর্বাহ্ন

আগামী ২১ জুলাই চার সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথের প্রস্তুতি চলছে বলে জানা গেছে। আইনি বাধ্যবাধকতা শেষ হওয়ার দু’দিন আগেই প্রধানমন্ত্রীর কার্যালয়ে নবনির্বাচিত চার সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানের প্রস্তুতির কথা নিশ্চিত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
গেজেট প্রকাশের এক মাসের মধ্যে শপথের বিধান থাকায় আগামী ২৩ জুলাইয়ের মধ্যেই শপথের বাধ্যবাধকতা রয়েছে।
শপথ অনুষ্ঠান সামনে রেখে রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেটের নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের আমন্ত্রণপত্র তৈরি করছে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ। দু-এক দিনের মধ্যেই তাদের ঠিকানায় আমন্ত্রণপত্র পাঠানো হবে।
এদিকে মেয়াদ শেষ হওয়ার আগেই চারটি সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় প্রথমে গেজেট প্রকাশ ও পরে তাদের শপথ অনুষ্ঠান নিয়ে এক ধরনের অনিশ্চয়তা দেখা দিয়েছিল।
ইতোমধ্যে গেজেট প্রকাশ ও পরে মন্ত্রণালয়ের শপথ আয়োজনের সিদ্ধান্তে সে অনিশ্চয়তা কেটে গেছে। তবে শপথ হলেও কবে নাগাদ নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা তাদের দায়িত্ব পাবেন, তা এখনও ঠিক হয়নি।
গত ১৫ জুন চার সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। সবগুলোতেই বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল সমর্থিত মেয়র প্রার্থী জয়লাভ করেন। সিলেটে আরিফুল হক চৌধুরী, রাজশাহীতে মোহাম্মদ মোছাদ্দেক হোসেন বুলবুল, খুলনায় মো. মনিরুজ্জামান মনি এবং বরিশালে মো. আহসান হাবিব কামাল মেয়র হিসেবে নির্বাচিত হন।
পরে গত ৬ জুলাই নবগঠিত গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনেও বিএনপি সমর্থিত প্রার্থী অধ্যাপক এম এ মান্নান বিপুল ভোটে বিজয়ী হন। গাজীপুর সিটি নির্বাচনের ফলাফলও গেজেটে প্রকাশিত হয়েছে।

প্রথম পাতা এর আরও সংবাদ

সাপ্তাহিকী


উপরে

X