Amardesh
আজঃঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৩, ২ শ্রাবণ ১৪২০, ০৭ রমজান ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

গোলাম আযমের কারাদণ্ডের প্রতিবাদে বার্মিংহামে সমাবেশ

« আগের সংবাদ
জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের ৯০ বছরের কারাদণ্ডের প্রতিবাদে যুক্তরাজ্য ‘সেইভ বাংলাদেশ, বার্মিংহাম’র উদ্যোগে এক বিরাট প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
বার্মিংহাম স্মলহিথের স্থানীয় বিয়া লাউঞ্জে আয়োজিত এ প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, এ রায় সরকারের নির্দেশে ট্রাইব্যুনালের মাধ্যমে প্রদান করা হয়েছে। এ রায় সম্পূর্ণ ন্যায়ভ্রষ্ট। এ রায়ের মাধ্যমে এটাই প্রতীয়মান হয়েছে যে এ ট্রাইব্যুনাল নিরপেক্ষভাবে কোনো রায় প্রদান করতে পারে না।
ট্রাইব্যুনালের চেয়ারম্যান রায় ঘোষণার আগেই বলেছেন এ মামলায় প্রসিকিউশনের দাখিল করা ডকুমেন্টে তারা সন্তুষ্ট নন। তারপরও তারা ৯০ বছরের সাজা দিয়েছেন যা পৃথিবীর ইতিহাসে নেই।
সেইভ বাংলাদেশ মিডল্যান্ডের সভাপতি মাওলানা এটিএম মোকাররম হাসানের সভাপতিত্বে ও সেক্রেটারি আবদুস সালাম মাসুমের পরিচালনায় বক্তব্য রাখেন ওলামা-মাশায়েখ পরিষদের সভাপতি মাওলানা সাইফ উদ্দিন, দাওয়াতুল ইসলাম বার্মিংহামের সভাপতি সাফায়াত আলী খান, মুক্তিযোদ্ধা ড. আবদুল হান্নান, সেইভ বাংলাদেশের সাইদ আনোয়ার বাবু, ফরিদ মিয়া, মুস্তাকিম বুরহানি প্রমুখ।
বক্তারা বলেন, ভাষাসৈনিক অধ্যাপক গোলাম আযমকে আদর্শিক ও রাজনৈতিকভাবে মোকাবিলায় ব্যর্থ হয়ে সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য এ মামলা করেছে। তদন্ত কর্মকর্তার জেরা এবং বিচারকের রায়ে তা প্রতীয়মান হয়েছে। জাতীয় এবং আন্তর্জাতিকভাবে এ বিচার গ্রহণযোগ্য নয়। তাই অনতিবিলম্বে এ ট্রাইব্যুনাল বাতিল করে জাতীয় নেতাদের মুক্তি দিতে হবে।
সমাবেশ শেষে একটি শোভাযাত্রা গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে স্মলহিথ পার্কে গিয়ে শেষ হয়। প্রেস বিজ্ঞপ্তি