Amardesh
আজঃঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৩, ২ শ্রাবণ ১৪২০, ০৭ রমজান ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

সুনামগঞ্জ মৌলভীবাজার ও শেরপুরে সংঘর্ষ : ভোলায় ব্যবসাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের হামলা : লক্ষ্মীপুরে যুবদল নেতা গুলিবিদ্ধ, বি.বাড়িয়ায় প্রকৌশলীকে ছাত্রলীগের মারধর

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
মৌলভীবাজারের রাজনগর উপজেলার পাঁচটি গ্রামের জনতার মধ্যে সংঘর্ষে অন্তত ৩৭ জন আহত হয়েছে। সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় পারিবারিক বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ উভয়পক্ষের কমপক্ষে ৩৫ জন আহত হয়েছে। লক্ষ্মীপুর সদর উপজেলায় দিদার বাহিনীর সন্ত্রাসীদের গুলিতে যুবদল নেতা জসীম উদ্দিন গুরুতর আহত হয়েছে। ভোলার চরফ্যাশন উপজেলা যুবদল সম্পাদকের ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা করেছে ছাত্রলীগ সন্ত্রাসীরা। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :
রাজনগরে সংঘর্ষে আহত ৩৭ : মৌলভীবাজারের রাজনগর উপজেলার কোনাগাঁও বাজারে গতকাল সকালে পূর্বঘটনার জেরে পাঁচটি গ্রামের জনতার মধ্যে সংঘর্ষ হয়। এ সময় পুলিশের রাবার বুলেটের আঘাতে অন্তত ৩৭ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩৭ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। সংঘর্ষের সময় হামলাকারীরা কোনাগাঁও বাজারে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সম্প্রতি উপজেলার খাসপ্রেমনগর এলাকায় কোনাগাঁও ও খাসপ্রেম নগরের যুবকদের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচকে কেন্দ্র করে মাস দেড়েক আগে একটি সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনার জেরে সোমবার রাতে খাসপ্রেমনগর গ্রামের শতাধিক লোক তারাবির নামাজের সময় কোনাগাঁও বাজারে হামলা চালায়। এতে আদিনাবাদ, কোনাগাঁও, টগরপুর, খাসপ্রেমনগর ও গোবধিরপাড় গ্রামের অন্তত ২৫ জন আহত হয়। এ সময় বাজারের ২০-২৫টি ব্যবসাপ্রতিষ্ঠানে লুটপাট চালানো হয়।
পরে গতকাল সকাল থেকে উভয়পক্ষ সংঘর্ষের প্রস্তুতি নিতে থাকলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এবং কোনাগাঁও এলাকাবাসীকে পুলিশ নিবৃত করে। অন্যদিকে খাসপ্রেমনগর গ্রামের লোকজন মনু নদী পার হয়ে কোনাগাঁও বাজারে হামলা চালালে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩৭ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। রাবার বুলেটের আঘাতে ১২ জনসহ উভয়পক্ষের অন্তত ৩৭ জন আহত হয়। আহতদের রাজনগর ও মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকায় উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।
সুনামগঞ্জে সংঘর্ষে আহত ৩৫ : সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় পারিবারিক বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ কমপক্ষে ৩৫ জন আহত হয়েছে। গুরুতর আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতালে এবং অন্যদের পাগলা উপ-স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টায় উপজেলার ইনাতনগর গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে।
লক্ষ্মীপুরে যুবদল নেতা গুলিবিদ্ধ : লক্ষ্মীপুর সদর উপজেলার নুরুল্যাপুর গ্রামে সোমবার রাতে দিদার বাহিনীর সন্ত্রাসীদের গুলিতে যুবদল নেতা জসীম উদ্দিন গুরুতর আহত হয়েছেন। এ সময় আরও দুজন আহত হন। গুলিবিদ্ধ জসিমকে প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকায় প্রেরণ করা হয়।
পুলিশ ও এলাকাবাসী জানায়, দিদার বাহিনীর সন্ত্রাসীরা জসীম উদ্দিনকে নিজ বাড়ির পাশের মসজিদ থেকে তুলে নিয়ে যায়। পরে তাকে এলোপাতাড়ি মারধর শেষে পায়ে গুলি করে মৃত ভেবে পাশের খালে ফেলে দেয়া হয়। এর আগে ওই বাহিনীর সন্ত্রাসীরা কামারহাট বাজারের ব্যবসায়ী মহিন উদ্দিন ও তার ছোট ভাইকে পিটিয়ে আহত করে।
চরফ্যাশনে ব্যবসাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের হামলা : ভোলার চরফ্যাশন উপজেলা যুবদল সম্পাদক ও দৈনিক আমাদের সময় পত্রিকার চরফ্যাশন প্রতিনিধি শহিদুল ইসলাম দুলালের গার্মেন্টে হামলা করেছে উপজেলা ছাত্রলীগ সম্পাদক মনজুর নেতৃত্বে ৭-৮ ছাত্রলীগ নামধারী সন্ত্রাসী। সোমবার দুপুরে জনতা রোডে দুলাল গার্মেন্টে এ হামলা ও লুটের ঘটনা ঘটে। হামলায় শহিদুল ইসলাম দুলাল ও তার দোকান কর্মচারী আহত হন।
এদিকে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসী কর্তৃক ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার ঘটনায় চরফ্যাশন বাজার বস্ত্র ব্যবসায়ীরা বিচার না হলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট আহ্বান করে মাইকিং করতে থাকলে হামলাকারীরা প্রচারের মাইকও ভাংচুর করে।
ব্রাহ্মণবাড়িয়ায় প্রকৌশলীকে ছাত্রলীগ কর্মীদের মারধর : ব্রাহ্মণবাড়িয়ায় বিল সংক্রান্ত বিরোধের জেরে এলজিইডির উপজেলা প্রকৌশলীকে বেদম মারধর করেছে ছাত্রলীগ কর্মী ঠিকাদার ও তার সহযোগীরা। সোমবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া এলজিইডি ভবনে ঘটনাটি ঘটেছে। রাতেই পুলিশ অভিযুক্ত ওই ছাত্রলীগ কর্মীকে গ্রেফতার করে। তার নাম সুজন মিয়া। সে ছয়বাড়িয়া গ্রামের ঠিকাদার শাহজাহান মিয়ার ছেলে।
শেরপুরে গ্রামবাসীর সংঘর্ষ : গাছ কাটাকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ৭ জন গুরুতর আহত হয়েছে। রোববার বিকালে শেরপুরের শ্রীবরদী উপজেলার মামদামারী গ্রামে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা এখন শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিত্সাধীন। সংঘর্ষের ঘটনায় দুটি পৃথক মামলা হয়েছে।
রামগঞ্জে ব্যবসাপ্রতিষ্ঠান ও বাড়িতে হামলা, লুট : লক্ষ্মীপুরের রামগঞ্জের ৭ নম্বর দরবেশপুর ইউনিয়নের ওয়ার্ড বিএনপি সভাপতি ডা. আবদুর রহমানের বসতঘর ও তার ওষুধের দোকান ভাংচুর করে ব্যাপক লুটপাট চালিয়েছে দুর্বৃত্তরা। এসময় তার বাড়ি ও দোকান থেকে ১০ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ডা. আবদুর রহমান।
মান্দায় এক ব্যক্তি গুরুতর জখম : নওগাঁর মান্দায় পূর্ববিরোধের জেরে প্রতিপক্ষের মারপিটে আনিছুর রহমান নামে এক ব্যক্তি গুরুতর জখম হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে উপজেলার কাঁশোপাড়া ইউনিয়নের নাপিতপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনায় ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।
বরিশালে গৃহবধূকে ছুরিকাঘাত : উত্ত্যক্তের প্রতিবাদ করায় বরিশালে এক গৃহবধূকে ছুরিকাঘাত করেছে ইয়াছিন রাজ নামের এক বখাটে। এ অভিযোগে গৃহবধূ অজুফা বেগম বাদী হয়ে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। গতকাল দায়ের করা মামলাটি গ্রহণ করে বিচারক মো. জাহিদুল কবির বিমানবন্দর থানার ওসিকে তদন্তপূর্বক আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
বাদী অজুফা বেগম জানান, বাবুগঞ্জের রহমতপুর এলাকার বাবুল রাজের ছেলে ইয়াছিন রাজ বিভিন্ন সময় তার বাড়ির সামনের মহাসড়কে স্কুলগামী ছাত্রীদের উত্ত্যক্ত করত। অজুফা বেগম তাকে এ কাজ থেকে বিরত থাকতে বলায় ইয়াছিন ক্ষিপ্ত হয়ে ওঠে। ৬ জুলাই ইয়াছিন স্কুলগামী ছাত্রীদের পুনরায় উত্ত্যক্ত করতে থাকলে অজুফা বেগম প্রতিবাদ করেন। এ সময় ইয়াছিন রাজ অজুফা বেগমকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। প্রতিবেশীরা তাকে উদ্ধার করে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে বলে জানা যায়।