Amardesh
আজঃঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৩, ২ শ্রাবণ ১৪২০, ০৭ রমজান ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

বরগুনায় শিক্ষক টাঙ্গাইলে বৃদ্ধ ও পিরোজপুরে বন্ধুর হাতে বন্ধু খুন : লোহাগাড়ায় গৃহবধূর লাশ উদ্ধার

ডেস্ক রিপোর্ট
পরের সংবাদ»
পারিবারিক কলহে বরগুনার পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া এলাকায় খুন হয়েছে মো. শাহজাহান মিয়া নামের একজন স্কুল শিক্ষক। পরকীয়াকে কেন্দ্র করে পিরোজপুর শহরের কালিবাড়ি এলাকায় দিনদুপুরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু খুন হয়েছে। চট্টগ্রামের লোহাগাড়ায় শ্বশুরবাড়িতে নিজ শয়নকক্ষে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে তাহমিনা আক্তার ঝিনু (২১) নামে এক গৃহবধূর লাশ। এছাড়া বিভিন্ন স্থানে অপমৃত্যুর ঘটনা ঘটেছে। ময়মনসিংহের গৌরীপুরে আবদুল জব্বার (৬২) নামের এক অটোরিকশা চালকের লাশ উদ্ধার করেছে গৌরীপুর থানা পুলিশ। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :
বরগুনায় স্কুলশিক্ষক খুন : পারিবারিক কলহে বরগুনার পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া এলাকায় খুন হয়েছে মো. শাহজাহান মিয়া নামের একজন স্কুলশিক্ষক। ঘটনায় জড়িত সন্দেহে শিপন ও ফেরদৌস নামের দু’জনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়া। এ বিষয়ে পাথরঘাটা থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।
নিহতের ছোট ভাই মো. নুর সাঈদ জানান, গতকাল সকালে তার বড় ভাই নুরুল ইসলাম নুরুল ইসলামের সঙ্গে চাচাতো ভাই কুদ্দুসের কথা কাটাকাটি ও সামান্য হাতাহাতি হয়। সন্ধ্যায় বিষয়টি বড় ভাই নাচনাপাড়া বন্দর রেজিস্টার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শাহজাহান মিয়া মীমাংসা করে দেন। পরে চাচাতো ভাই কুদ্দুস, ধলু, ধলুর ছেলে সেনাসদস্য রাসেল ও ছগির, কুদ্দুসের ছেলে হাফেজ, স্বপন ও মিলনসহ ৯-১০ জন মিলে নুর সাঈদ ও নুরুল ইসলামের ওপর হামলা চালায়। এতে তারা উভয়ই আহত হন। রাতে শাহজাহান মাছ ধরতে গেলে তার ওপরও হামালা চালানো হয়। রাতেই অচেতন অবস্থায় শহজাহানকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। শাহজাহানের লাশ ময়না তদন্তের জন্য পিরোজপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
পিরোজপুরে বন্ধুর হাতে বন্ধু খুন : পরকীয়াকে কেন্দ্র করে পিরোজপুর শহরের কালিবাড়ি এলাকায় দিনদুপুরে বন্ধুর ছুরিকাঘাতে বন্ধু খুন হয়েছে। নিহতের নাম খালেকুজ্জামান রিয়াজ (২২)। রিয়াজের বাড়ি জেলার ভাণ্ডারিয়া উপজেলার ইকড়ি গ্রামে। সে বরিশাল পলিটেকনিক্যাল কলেজের ছাত্র ছিল।
সুত্র জানায়, রিয়াজ ছাত্রলীগ করার সুবাদে রিগানের বন্ধুর সঙ্গে পরিচয় ঘটে। রিয়াজ বছর দেড়েক আগে নাসরিন নামের একটি মেয়েকে বিয়ে করে। নাসরিনের সঙ্গে রিগ্যানের একপর্যায়ে পরকীয়া শুরু হয়। এ পরকীয়াকে কেন্দ্র করে রিগান ও রিয়াজের মাঝে সম্পর্কের অবনতি ঘটে। গতকাল রিয়াজ বরিশাল পলিটেকনিক থেকে পিরোজপুরে আসে। ওইদিন দুপুর ২টার দিকে সে পিরোজপুর শহরের কেন্দ্রস্থলে কালীবাড়ি রোডে গেলে সেখানকার বালুর মাঠে কয়েক যুবক তাকে ডেকে নিয়ে বুকে ছুরিকাঘাত করে। এতে সে মাটিতে লুটিয়ে পড়ে। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। পিরোজপুরের পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
গৌরীপুরে অটোরিকশা চালক খুন : ময়মনসিংহের গৌরীপুরে আবদুল জব্বার (৬২) নামের এক অটোরিকশা চালকের লাশ উদ্ধার করেছে গৌরীপুর থানা পুলিশ। তিনি ময়মনসিংহ সদর থানার রাঘবপুর পশ্চিমপাড়া গ্রামের মৃত মোজাফ্ফর আলীর ছেলে। গতকাল সকাল ৮টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে ডৌহাখলা ইউনিয়নের দরুন লালমা কমিউনিটি ক্লিনিকের সঙ্গে একটি পাটক্ষেত থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরিবার ও পুলিশের ধারণা, নিহতের অটোরিকশাটি ছিনতাই করতেই অটোরিকশা ছিনতাইকারীচক্র তাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে।
নাগরপুরে বৃদ্ধ খুন : জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের আঘাতে কলিমউদ্দিন (৯৫) নামের এক বৃদ্ধ খুন হয়েছেন। গতকাল সকালে টাঙ্গাইলের নাগরপুরে গয়হাটা গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় আইয়ুব আলী ওরফে ডাকাত আইয়ুব (৪০) ও জিন্নাহকে (৪৫) পুলিশ গ্রেফতার করেছে।
লোহাগাড়ায় গৃহবধূর লাশ উদ্ধার : চট্টগ্রামের লোহাগাড়ায় শ্বশুরবাড়িতে নিজ শয়নকক্ষে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে তাহমিনা আক্তার ঝিনু (২১) নামে এক গৃহবধূর লাশ। উপজেলার আমিরাবাদ ইউনিয়নের হাচিপাড়ার বাবার বাড়িতে এ ঘটনা ঘটেছে। তাহমিনা আক্তারের ভাই নাজিমউদ্দিন জানান, ঘর নির্মাণের জন্য বাপের বাড়ি থেকে ২ লাখ টাকা আনতে বলে তাহমিনার শ্বশুরবাড়ির লোকজন। তাহমিনার ভাইয়েরা আপাতত টাকা দিতে অক্ষমতা প্রকাশের পর থেকেই তার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন শুরু করে বাড়ির লোকজন। ১৫ দিন আগে স্বামী বিদেশে চলে গেলে এ নির্যাতনের মাত্রা আরও বাড়তে থাকে। গলায় ফাঁস দিয়ে তার বোনকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার পরিবারের লোকজন। এ অভিযোগের ব্যাপারে জানতে নিহতের শ্বশুরবাড়ির কাউকে পাওয়া যায়নি। স্থানীয়রা জানিয়েছেন, ঝুলন্ত লাশ ফেলে পালিয়েছে তার শ্বশুরবাড়ির লোকজন। বাড়ির গরু ছাগলও সঙ্গে নিয়ে গেছেন তারা।
গোপালগঞ্জে বাসখাদে পড়ে হেলপার নিহত : গোপালগঞ্জে বাসখাদে পড়ে বাসের হেলপার রাকিবুল ইসলাম কাজী (২৫) নিহত ও কমপক্ষে ৩০ বাস যাত্রী আহত হয়েছে। গতকাল দুপুরে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের গোপালগঞ্জ সদর উপজেলার উলপুরে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। নিহত রাকিবুল গোপালগঞ্জ সদর উপজেলার কংশুর গ্রামের নিয়ামত কাজীর ছেলে। মারাত্মক আহত ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সদর থানার এসআই আজিজুর রহমান জানান, মঙ্গলবার দুপুর ১টার দিকে গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা টেকেহাটগামী একটি লোকাল বাস (নং গোপালগঞ্জ (জ-১১-০০৮) উলপুরে মানসিক প্রতিবন্ধী এক ব্যক্তিকে বাঁচাতে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শ্ববর্তী খাদের পানিতে পড়ে যায়। এতে বাস হেলপার রাকিবুল ঘটনাস্থলেই নিহত ও অন্তত ৩০ বাস যাত্রী আহত হয়।
মাটিরাঙ্গায় বিষপানে যুবকের মৃত্যু : খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় পারিবারিক কলহের জেরে মো. ইমরান হোসেন (২২) নামে এক যুবক বিষপানে আত্মহত্যা করেছে। নিহত মো. ইমরান হোসেন মাটিরাঙ্গা উপজেলাধীন বেলছড়ির নিউ অযোধ্যা গ্রামের মো. আবদুল খালেক এর দ্বিতীয় ছেলে। ঘটনাটি ঘটেছে সোমবার ভোর রাত সাড়ে তিনটার দিকে।
চৌদ্দগ্রামে মহিলার আত্মহত্যা : কুমিল্লার চৌদ্দগ্রামে গতকাল দুপুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গলায় ফাঁস দিয়ে রুমী আক্তার (২০) নামের এক সন্তানের জননী আত্মহত্যা করেছে। সে কাশিনগর ইউনিয়নের বারৈয়া গ্রামের প্রবাসী বিল্লাল হোসেনের স্ত্রী। স্থানীয়রা জানায়, রুমী তার প্রবাসী স্বামীর সঙ্গে দীর্ঘক্ষণ মোবাইলে কথা বলে। পরে কাউকে কিছু না বলে সে গলায় ওড়না পেঁচিয়ে থাকার ঘরে আত্মহত্যা করে।
বরিশালে ৩ অপমৃত্যু : সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বরিশাল সিটি করপোরেশনের নিরাপত্তা কর্মী মিঠুন চন্দ্র দাস। সোমবার রাতে দুর্ঘটনার শিকার মিঠুনকে ঢাকায় নেয়ার পথে মৃত্যু হয় তার।
সোমবার রাতে ডিউটি শেষে বাইসাইকেলযোগে বাসায় ফেরার পথে জেলে বাড়িপুল এলাকায় একটি অটোরিকশা পিছন থেকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। পরে হাসপাতালে তিনি মারা যান।
এদিকে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে ২ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে মেহেন্দিগঞ্জ উপজেলার পশ্চিম ভংগা গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলো মো. আরিফ (১৭) ও হোসেন হাওলাদার (৫৫)। দুর্ঘটনায় এলাকাজুড়ে শোক বিরাজের পাশাপাশি পল্লী বিদ্যুত্ বিভাগের ওপর ক্ষুব্ধ হয়ে উঠেছে এলাকাবাসী।
খুলনায় মহিলার ঝুলন্ত লাশ উদ্ধার, ২ অপমৃত্যু : খুলনার রূপসায় বিধবা মাহিরা (৫০) নামে এক মহিলার লাশ উদ্বার করেছে থানা পুলিশ। পুলিশ জানায়, নৈহাটি ইউনিয়নের রামনগর এলাকার মৃত আ. করিমের স্ত্রী মাহিরা গত শনিবার রাতে নিখোঁজ হয়। সোমবার বাড়ির পরিত্যক্ত একটি রুমে গলায় রশি দেয়া তার লাশ ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।
এদিকে খুলনার বটিয়াঘাটা উপজেলার সাচিবুনিয়া ব্রিজের কাছে সড়ক দুর্ঘটনায় আসাদুল সানা নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
অপরদিকে বিশ্বজিত্ ঘোষ (২৮) নামে দুধ ব্যবসায়ী আত্মহত্যা করেছে। গতকাল ভোররাতে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার চণ্ডিপুর গ্রামে এ ঘটনা ঘটে। তবে এ মৃত্যু নিয়ে এলাকায় নানা গুঞ্জন চলছে।