Amardesh
আজঃঢাকা, সোমবার ০১ জুলাই ২০১৩, ১৭ আষাঢ় ১৪২০, ২১ শাবান ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

রায়পুরে ছাত্রদল দু’গ্রুপে সংঘর্ষ, ভোলাহাটে বিএনপি নেতাকে কুপিয়েছে ছাত্রলীগ : চিরিরবন্দরে ভাতিজার ওপর হামলা

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
লক্ষ্মীপুরের রায়পুরে ছাত্রদলের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ৮ জন আহত হয়েছে। এদিকে গতকাল চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বিএনপি নেতাকে কুপিয়েছে ছাত্রলীগ। দিনাজপুরের চিরিরবন্দরে চাচার রাম দায়ের কোপে ভাতিজা গুরুতর আহত। প্রতিনিধিদের পাঠানো খবর :
লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রায়পুর সরকারি ডিগ্রি কলেজ শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম সামছুসহ অন্তত ৮ নেতাকর্মীকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে একই সংগঠনের অপর একটি গ্রুপের কর্মীরা। উপজেলার জোড়পুল এলাকায় শনিবার রাতে এ ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে চিকিত্সাধীন রয়েছেন। আহতরা হলো ছাত্রদল সদস্য ফারুক হোসেন, মো. রুবেল, আল আমিন, শাহ আলম, জাকির হোসেন, ও রিপন মাহমুদসহ অন্তত ৮ জন।
রায়পুর সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক পাটোয়ারি বলেন, সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী নজরুল ইসলাম সরকারের লোকজন অতর্কিত হামলা চালিয়ে নেতাকর্মীদের কুপিয়ে ও পিটিয়ে জখম করে। স্থানীয় বিএনপি নেতাদের ঘটনাটি জানানো হয়েছে। এছাড়া গত সোমবার সুনামগঞ্জ বাজারে নজরুল ইসলাম সরকার গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ২৫ নেতাকর্মী আহত হয়। এ সময় ঢাকা জজকোর্টের অ্যাডভোকেট জসিম উদ্দিনের বাড়ি ও স্থানীয় বাবুল পণ্ডিতের মুদি দোকানে হামলা ও ভাংচুর চালায় নজরুল ইসলাম সরকারসহ তার সন্ত্রাসী বাহিনী।
এ বিষয়ে নজরুল ইসলাম সরকার অভিযোগ অস্বীকার করে বলেন, অন্যায়ভাবে বাচ্চু ও গণির নেতৃত্বে বেশ কয়েক দিন ধরে তাদের সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্র নিয়ে আমার নেতাকর্মীর ওপর হামলা করে।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম চৌধুরী বলেন, ঘটনাটি শোনার সঙ্গে সঙ্গে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। এ ঘটনায় পুলিশ কাউকে আটক করেনি।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক চুটুকে শনিবার রাতে কুপিয়ে আহত করেছে ছাত্রলীগ। গুরুতর আহত চুটুকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সোহেল নামে স্থানীয় এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম আবু ফরহাদ জানান, উপজেলার মুশরীভুজা এলাকায় একটি চায়ের দোকানে বসে ছিলেন মোজাম্মেল হক চুটু। এ সময় কয়েকজন ছাত্রলীগ কর্মী এসে অতর্কিত ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত চুটুকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শনিবার রাতেই দলদলী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেলকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় আহত মোজাম্মেল হক চুটুর বড় ভাই মোজাহারুল হক বাদী হয়ে ১৩ জনকে আসামি করে থানায় একটি মামলা করেন।
চিরিরবন্দর (দিনাজপুর) : দিনাজপুরের চিরিরবন্দরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চাচার রাম দায়ের কোপে গুরুতর আহত হয়েছে ভাতিজা। পরে তাকে দিনাজপুর মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।
উপজেলার দক্ষিণ সুকদেবপুর দক্ষিণ পাড়ার মৃত সামসুদ্দিনের ছেলে সাইমুল গত শুক্রবার সকালে তার বাড়ির প্রাচীরের সঙ্গে টিউবওয়েলের পানির ড্রেন কাটতে গেলে চাচা আবদুুল মান্নান বাধা দেয়। এ সময় উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে সাইমুলের অপর দুই চাচা বক্কর ও ফারকসহ বিবাদে জড়িয়ে পড়ে। একপর্যায়ে চাচা মান্নান রাম দা দিয়ে ভাতিজা সাইমুলের মাথায় কোপ দেয়। এ সময় তার কাছ থেকে মোবাইল ও ২০ হাজার টাকা নিয়ে যায়। পরে তাকে প্রতিবেশী ও তার মা উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজে ভর্তি করে।
সাইমুলের মা অমিলা বেওয়া জানান, সাইমুলের বাবা মারা যাওয়ার পর থেকেই বক্কর, ফারক ও মান্নান আমাদের বাড়ির ভিটা ছাড়তে হুমকি দিয়ে আসছিল।
চাঁদপুর : চাঁদপুরের কচুয়া উপজেলায় অবস্থিত চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষসহ শিক্ষক-কর্মচারীদের ২ ঘণ্টা অবরুদ্ধ করে রেখে অধ্যক্ষের কক্ষ ও প্রশাসনিক ভবনে হামলা-ভাংচুর চালিয়েছে ছাত্রলীগ নামধারী কিছু শিক্ষার্থীরা। চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. জহিরুল ইসলাম জানান আরিফ, মাহমুদ, সাদ্দাম ও শামীমের নেতৃত্বে কয়েকজন শিক্ষার্থী গত শনিবার ইনস্টিটিউটের খণ্ডকালীন শিক্ষক আবুল বাসেদ পলাশকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।
এ ঘটনায় থানা পুলিশকে অবহিত করলে পুলিশ অভিযুক্ত শিক্ষার্থীদের গ্রেফতারের চেষ্টা চালায়। এর জেরে গতকাল দুপুরে অভিযুক্ত ছাত্রদের নেতৃত্বে ১৫-২০ জন ছাত্র আমার কক্ষসহ প্রশাসনিক ভবনে ভাংচুর চালায় এবং আমাদের বাইরে থেকে তালা দিয়ে অবরুদ্ধ করে রাখে। কচুয়া থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন মজুমদার জানান- পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষসহ শিক্ষক-কর্মচারীদের অবরুদ্ধ করে ভাংচুরের খবর পেয়ে তাত্ক্ষণিক ঘটনাস্থলে গিয়ে পুলিশ তালা ভেঙে তাদের উদ্ধার করে।
কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহমেদ সুমন জানান, তদন্ত সাপেক্ষে অপরাধীদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।