Amardesh
আজঃঢাকা, সোমবার ০১ জুলাই ২০১৩, ১৭ আষাঢ় ১৪২০, ২১ শাবান ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

ছাঁটাই প্রস্তাবে সংসদে বিরোধী দল : শাহবাগ সৃষ্টির মাধ্যমে কলম ছিনতাই করে ফাঁসির রায় দেয়া হয়েছে

সংসদ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
শাহবাগ সৃষ্টির মাধ্যমে কলম ছিনতাই করে ফাঁসির রায় দেয়া হয়েছে বলে গতকাল জাতীয় সংসদে বিরোধীদলীয় সংসদ সদস্যরা অভিযোগ করেন। আইন প্রতিমন্ত্রী মামলার রায় লিখে দেন বলেও অভিযোগ তোলেন তারা। বিরোধী দলের সদস্যরা বলেন, দেশে আইনের শাসন নেই, দানবের শাসন চলছে। তত্ত্বাবধায়ক সরকার বাতিলের রায় ঘুষের মাধ্যমে হয়েছে বলেও তারা মন্তব্য করেন।
গতকাল রোববার জাতীয় সংসদে আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমদ তার মন্ত্রণালয়ের অনুকূলে আটশ’ কোটি ৩০ লাখ ৯৫ হাজার টাকা বরাদ্দ করার প্রস্তাব করলে ছাঁটাই প্রস্তাবে তারা একথা বলেন। জবাবে আইনমন্ত্রী বলেন, বিরোধী দল সত্যের অপলাপ করেছে এবং বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছে। আইনের শাসনের কথা বিরোধী দলের মুখে শোভা পায় না। বিচারকদের নিয়ে সাবধানে কথা বলার জন্য তিনি বিরোধী দলের প্রতি আহ্বান জানান।
ছাঁটাই প্রস্তাবের ওপর আলোচনাকালে বিএনপির রেহানা আক্তার রানু বলেন, আইনের শাসন নেই, দানবের শাসন চলছে। এটর্নি জেনারেল মাস্তানি করছেন। আইন প্রতিমন্ত্রী রায় লিখে দিচ্ছেন। অন্যায়ভাবে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। আইন মন্ত্রণালয়কে টাকা দেয়া যাবে না।
বিএনপির সৈয়দা আসিফা আশরাফী পাপিয়ার এক মিনিটের বক্তৃতার মধ্যে স্পিকার দুই দফায় মাইক বন্ধ করে দেন। পাপিয়া তার বক্তব্যে বলেন, শাহবাগ সৃষ্টি করে কলম ছিনতাই কর ফাঁসির রায় দিতে বিচারকদের বাধ্য করা হয়েছে।
জেডআইএম মোস্তফা আলী বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাতিলের রায় ঘুষের মাধ্যমে হয়েছে। একজন বিচারক স্পিকারের চেয়ারকে বিতর্কিত করেছে।
এএম মাহবুব উদ্দিন খোকন বলেন, আইন সরকারের জন্য এক রকম, বিরোধী দলের জন্য অন্য রকম। সুপ্রিম কোর্টে দলীয় বিচারক নিয়োগ দেয়া হয়েছে। বিচারপতি খায়রুল হককে ত্রাণের টাকা থেকে ঘুষ দেয়া হয়েছে।
রাশেদা বেগম হীরা বলেন, আইনের নয়, দেশে লাইনের বিচার হচ্ছে। জনগণ হচ্ছে দেশের মালিক। আর এ মালিকরা আজ ম্যানেজারের হাতে বন্দি হয়ে পড়েছে। দেশের বিভিন্ন স্থানে লাশ আর লাশ পাওয়া যাচ্ছে বলে তিনি অভিযোগ করেন।
জবাবে আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমদ বলেন, আইনের শাসনের কথা আপনাদের মুখে শোভা পায় না। আইনের শাসন নিশ্চিত করতে যুদ্ধাপরাধীদের আইনের আওতায় আনা হয়েছে। ভিকটিমের সুবিচার নিশ্চিত করা আমাদের দায়িত্ব। বিরোধী দল সত্যের অপলাপ করেছে এবং বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছে। বিচারকদের নিয়ে সাবধানে কথা বলার জন্য তিনি বিরোধী দলের প্রতি আহ্বান জানান।