Amardesh
আজঃঢাকা, সোমবার ২০ মে ২০১৩, ৬ জ্যৈষ্ঠ ১৪২০, ৯ রজব ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 কার্টুন
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

নারী নির্যাতন : লালমনিরহাটে জজের স্ত্রীকে উত্ত্যক্তের দায়ে আটক ৩ : পঞ্চগড়ে যৌতুক দাবিতে নববধূকে নির্যাতন

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
লালমনিরহাটে নীলফামারী জেলায় কর্মরত সিনিয়র সহকারী জজের স্ত্রীকে উত্ত্যক্তের জেরে তিন বখাটেকে আটক করেছে পুলিশ। অন্যদিকে, পঞ্চগড়ে বিয়ের এক সপ্তাহ যেতে না যেতেই যৌতুক দাবিতে শুরু হয়েছে এক গৃহবধূর ওপর নির্যাতন। এ দুটি ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবর :
পঞ্চগড়ে নববধূকে যৌতুকের দাবিতে নির্যাতন : বিয়ের এক সপ্তাহ না যেতেই পঞ্চগড়ে এক নববধূকে যৌতুকের দাবিতে স্বামী, শাশুড়ি ও ননদরা অমানবিক নির্যাতন করেছে বলে অভিযোগ উঠেছে।
নির্যাতনে গুরুতর যখম নববধূকে পঞ্চগড় সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ এ ঘটনায় দুই ননদকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে। শুক্রবার পঞ্চগড় শহরের চিনিকল কলোনিতে এ ঘটনা ঘটে। থানার অভিযোগে জানা যায়, নোয়াখালীর জেলার আনোয়ার হোসেনের মেয়ে রাবেয়া আক্তার নূপুরের সঙ্গে পঞ্চগড় শহরের চিনিকল কলোনির রফিকুল ইসলামের ছেলে জাহাঙ্গীর ওরফে বাবুর পরিচয়সূত্রে প্রেমের সম্পর্ক চলছিল। গত ২ মে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়।
বিয়ের এক সপ্তাহ না যেতেই স্বামী বাবু, শাশুড়ি জাহানারা বেগম এবং দুই ননদ রোমা আক্তার ওরফে পুতুল ও মনিরা আক্তার নূপুরকে বাবার বাড়ি থেকে যৌতুক হিসেবে এক লাখ টাকা নিয়ে আসার জন্য চাপ দেয়। গত বৃহস্পতিবার নূপুরকে আবারও টাকার জন্য চাপ দেয়া হলে তিনি অস্বীকৃতি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে স্বামী বাবুসহ শাশুড়ি ও দুই ননদ মিলে নূপুরকে বেদম পিটিয়ে আহত করে।
এ সময় নূপুর আত্মরক্ষার জন্য চিত্কার-চেঁচামেচি করলে আবারও তাকে লাঠি দিয়ে পেটাতে থাকে। বর্বর এই নির্যাতন সহ্য করতে না পেরে প্রতিবেশীরা এগিয়ে এসে নূপুরকে গুরুতর যখম অবস্থায় উদ্ধার করে পঞ্চগড় সদর আধুনিক হাসপালের ভর্তি করে।
হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় নববধূ নূপুর বাদী হয়ে পঞ্চগড় থানায় স্বামী, শাশুড়ি ও দুই ননদকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পুলিশ বাবুকে না পেলেও তার দুই বোন রোমা আক্তার পুতুল ও মনিরা আক্তারকে গ্রেফতার করে।
পঞ্চগড় থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবীর যৌতুকের দাবিতে নববধূকে নির্যাতনের কথা নিশ্চিত করে বলেন, মামলা হয়েছে। এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। স্বামী ও শাশুড়িকেও গ্রেফতারের চেষ্টা চলছে।
লালমনিরহাটে জজের স্ত্রীকে উত্ত্যক্তের দায়ে তিন বখাটের জেল : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তা সেচ প্রকল্প ব্যারেজ এলাকায় নীলফামারী জেলায় কর্মরত জনৈক সিনিয়র সহকারী জজের স্ত্রীকে উত্ত্যক্ত করার দায়ে শনিবার রাতে তিন বখাটেকে এক মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তারা হলেন ওই এলাকার কেরামত আলীর ছেলে আবু তাহের ও পাশের ডিমলা উপজেলার লুত্ফর রহমানের ছেলে সুমন ও গাজী রহমানের ছেলে সানোয়ার। হাতীবান্ধা উপজেলা ভ্রাম্যমাণ আদালতের বিচারক সাখাওয়াত হোসেন সরকার উভয় পক্ষের শুনানি শেষে এ রায় দেন।
গতকাল সকালে সাজাপ্রাপ্তদের কারাগারে পাঠায় পুলিশ।
ওই দম্পতি তিস্তা ব্যারেজ এলাকায় ঘুরতে গিয়ে শনিবার বিকালে উত্ত্যক্তের শিকার হয়। হাতীবান্ধা থানার পুলিশের উপপরিদর্শক আনিছুর রহমান আনিছ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।