Amardesh
আজঃঢাকা, সোমবার ২০ মে ২০১৩, ৬ জ্যৈষ্ঠ ১৪২০, ৯ রজব ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 কার্টুন
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণায় রাজনৈতিক নেতাদের প্রতিক্রিয়া : ২৮ মে সচিবালয় ঘেরাও কর্মসূচিতে অনড় বাম মোর্চা : সভা-সমাবেশ নিষিদ্ধের ঘোষণা বাকশাল প্রতিষ্ঠার চক্রান্ত -খালেকুজ্জামান

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) সাধারণ সম্পাদক খালেকুজ্জামান আগামী এক মাস সারাদেশে সভা-সমাবেশ নিষিদ্ধের সরকারি ঘোষণায় গভীর উদ্বেগ প্রকাশ করে এই সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। গতকাল এক বিবৃতিতে তিনি বলেছেন, দেশে এমন কোনো পরিস্থিতির সৃষ্টি হয়নি যে জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করে সারাদেশে আগামী ১ মাসের জন্য সভা-সমাবেশ নিষিদ্ধ করতে হবে। সরকারি এ ঘোষণা অঘোষিত জরুরি আইন জারির শামিল। এটা সরকারের অগণতান্ত্রিক ফ্যাসিবাদী চরিত্রেরই প্রকাশ হিসেবেই গণ্য হতে বাধ্য এবং নব্য বাকশাল প্রতিষ্ঠার চক্রান্ত।
খালেকুজ্জামান বলেন, ক্ষমতায় থাকা ও ক্ষমতায় যাওয়াকে কেন্দ্র করে শাসক বুর্জোয়া শ্রেণীর রাজনৈতিক দল ও জোটগুলো দেশের জনগণকে জিম্মি করে রেখেছে। ধনিকশ্রেণীর শাসনসঙ্কট ও দ্বিদলীয় সংঘাত-সংঘর্ষে জনজীবনে নাভিশ্বাস উঠেছে।
বিবৃতিতে তিনি অবিলম্বে সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। একই সঙ্গে সরকারের ফ্যাসিবাদী দুঃশাসন ও গণতান্ত্রিক অধিকার হরণের চক্রান্তের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য সব গণতন্ত্রকামী রাজনৈতিক দল-সংগঠন ও ব্যক্তির প্রতি আহ্বান জানান।