Amardesh
আজঃঢাকা, শনিবার ১৮ মে ২০১৩, ২০১৩, ৪ জ্যৈষ্ঠ ১৪২০, ৭ রজব ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২.০০টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

মানবতাবিরোধী অপরাধের অভিযোগ : জাপা নেতা সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সার গ্রেফতার

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
মানবতাবিরোধী অপরাধ মামলায় জাতীয় পার্টি নেতা ও সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারকে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর ভাটারা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, রাত সোয়া ১২টায় আমেরিকান সেন্টার এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। এ সময় তিনি বুকে ব্যথা অনুভব করলে তাকে বসুন্ধরার এ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। গ্রেফতারের পর তাকে ওই হাসপাতালে চিকিত্সা দেয়া হচ্ছে।
এ ব্যাপারে ভাটারা থানার ওসি সৈয়দ জিয়াউজ্জামান জানান, মানবতাবিরোধী অপরাধের অভিযোগে সাবেক এই প্রতিমন্ত্রীর বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে এ্যাপোলো হাসপাতালে চিকিত্সা দেয়া হচ্ছে। সেখানে পুলিশ তাকে নজরদারিতে রেখেছে। হাসপাতালের পঞ্চম তলায় ৪২ নম্বর বেডে তিনি চিকিত্সাধীন রয়েছেন। সেখানে অস্থায়ীভাবে পুলিশ একটি ক্যাম্প বসিয়েছে। উল্লেখ্য, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে হবিগঞ্জ জেলায় কায়সারের বিরুদ্ধে গণহত্যা, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগসহ
বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত করার অভিযোগ রয়েছে। গত বুধবার সকালে তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ গ্রেফতারি পরোয়ানা জারি করে। সাবেক একনায়ক এরশাদ সরকারের আমলে জাতীয় পার্টির রাজনীতিতে তিনি যুক্ত ছিলেন। তিনি ওই সরকারের কৃষি প্রতিমন্ত্রী ছিলেন। তার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার মাধবপুর এলাকায়।