Amardesh
আজঃঢাকা, শনিবার ১৮ মে ২০১৩, ২০১৩, ৪ জ্যৈষ্ঠ ১৪২০, ৭ রজব ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২.০০টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিকী
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের দায়ে কাশিয়ানীতে গ্রেফতার ১

গোপালগঞ্জ ও কাশিয়ানী প্রতিনিধি
« আগের সংবাদ
পরের সংবাদ»
গোপালগঞ্জের কাশিয়ানীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের অভিযোগে শিহাব উদ্দিন ওরফে মাহাবুব তালুকদার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সকালে এ ঘটনা ঘটে।
গতকাল সকালে উপজেলার মাজড়া আলহাজ্ব এজি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ সময় মাহাবুব তালুকদারের লোকজন স্কুলের অফিস কক্ষও তছনছ করে বলে জানা গেছে।
এর আগে ভোর রাতে নাইট গার্ডকে বেঁধে স্কুল মাঠের ১ একর ৬৪ শতাংশ খাস জমিতে ট্রাক্টর দিয়ে চাষ করে পাটের বিজ বোনে তারা। তবে স্থানীয়রা জানিয়েছে, মাহাবুব তালুকদারের কাছে স্থানীয় অপর এক ব্যক্তি জমিটি বিক্রি করেছে বলে জানা গেছে।
এদিকে, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের প্রতিবাদে গতকাল দুপুরে বিক্ষোভ করেছে স্কুলের শিক্ষার্থীরা। এ সময় তারা স্কুল মাঠ দখলমুক্ত ও দখলদারদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান।
কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল লতিফসহ পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, গতকাল ভোর রাত ৪টার দিকে মাহাবুব তালুকদারের নেতৃত্বে একদল লোক দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ২টি ট্রাক্টর নিয়ে স্কুল মাঠে যায়। তারা স্কুলের নাইটগার্ড মো. আলমগীর ঠাকুরকে বেঁধে একটি কক্ষে আটকে রেখে ট্রাক্টর দিয়ে স্কুল মাঠে চাষ করে সেখানে পাটের বীজ ছিটিয়ে দেয়। পরে তারা অফিস রুমে ঢুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে।
সকালে পুলিশ শিহাব উদ্দিন ওরফে মাহাবুব তালুকদারকে গ্রেফতার করেছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছিল বলে জানা গেছে।
উল্লেখ্য, স্কুল মাঠের জায়গা নিয়ে গোপালগঞ্জের আদালতে স্কুল কর্তৃপক্ষ ও মাহাবুব তালুকদারের মধ্যে মামলা রয়েছে। দখল দেখানোর জন্য মাহাবুব স্কুল মাঠের জমি আবাদ করার সিদ্ধান্ত নেয় বলে জানা গেছে।