Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ৮ জানুয়ারি ২০১৩, ২৫ পৌষ ১৪১৯, ২৫ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

আ.লীগের নেতাদের প্রতি যুক্তরাষ্ট্র বিএনপি : তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার বন্ধ না করলে যুক্তরাষ্ট্রের কোর্টে মামলা

এনা, নিউইয়র্ক
« আগের সংবাদ
পরের সংবাদ»
নগ্ন রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে তারেক রহমানের বিরুদ্ধে অহেতুক অপপ্রচার থেকে আওয়ামী লীগ নেতারা বিরত না হলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে সেখানকার ফেডারেল কোর্টে মানহানির মামলা দায়েরের হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি।
গতকাল সোমবার সকালে (বাংলাদেশ সময়) নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র বিএনপি এবং তারেক পরিষদ আন্তর্জাতিক কেন্দ্রীয় কমিটির যৌথ সংবাদ সম্মেলনে এ হুমকি দেয়া হয়।
সম্প্রতি তারেক রহমানের পক্ষে ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রদত্ত নোটিশের উদ্ধৃতি দিয়ে এ সময় প্রবাসী বিএনপি নেতারা বলেছেন, শেখ হাসিনার সরকারের একমাত্র কাজ হচ্ছে জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার করা এবং গত চার বছরে সে দায়িত্বটি তিনি যথাযথভাবে পালন করেছেন।
তারা আরও বলেন, রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে সর্বস্তরে দুর্নীতির বিস্তার ঘটিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী। তার দলের লোকজন দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ বিদেশে পাঠাচ্ছে আর অপবাদ দেয়া হচ্ছে তারেক রহমানের বিরুদ্ধে।
প্রবাসী নেতারা অবিলম্বে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ নেতাদের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার এবং রাজবন্দিদের মুক্তির দাবি জানান।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য উপস্থাপন করেন বিএনপি নেতা ও তারেক পরিষদের সভাপতি আকতার হোসেন বাদল। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি শরাফত হোসেন বাবু, নিউইয়র্ক অঙ্গরাজ্য বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান, সেক্রেটারি সাইদুর রহমান সাঈদ ও তারেক পরিষদের মহাসচিব জসীমউদ্দিন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৯ জানুুয়ারি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মদিনে ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশের বর্তমান স্বৈরাচার হঠাতে আন্তর্জাতিক জনমত জোরদারকল্পে বিক্ষোভ সমাবেশ করা হবে।
প্রসঙ্গত, বাংলাদেশের বর্তমান পরিস্থিতির আলোকে যুক্তরাষ্ট্র বিএনপির বিভক্তি পরিহার করে ঐক্যবদ্ধ হয়ে কাজের প্রক্রিয়ার অংশ হিসেবে শরাফত হোসেন বাবু এবং আকতার হোসেন বাদলের নেতৃত্বাধীন বিএনপি ঐক্যবদ্ধভাবে কাজের অঙ্গীকার করল এ সংবাদ সম্মেলনে। এ ঘটনায় ইতিবাচক সাড়া পড়েছে বলে জানা গেছে। বিশেষ করে মাঠপর্যায়ের নেতাকর্মীরা ঐক্যের ব্যাপারে সবাইকে জোট বাঁধার কথা বলেছেন।