Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ৮ জানুয়ারি ২০১৩, ২৫ পৌষ ১৪১৯, ২৫ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালুর জন্য ব্রিটিশ পার্লামেন্টে শিগগিরই প্রস্তাব উত্থাপন করা হবে : ব্রিটিশ এমপি সাইমন ডেনসজোক

« আগের সংবাদ
পরের সংবাদ»
বাংলাদেশে আগামী নির্বাচন যেন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে হয় সে বিষয়ে ব্রিটিশ পার্লামেন্টে প্রস্তাব উত্থাপন করা হবে বললেন ব্রিটিশ প্রভাবশালী এমপি সাইমন ডেনসজোক। লন্ডনের ওয়েস্টমিনিস্টারের এক ফাইভ স্টার হোটেলে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এবং প্রধান বিরোধীদলীয় নেতা, সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের হুমকি দেয়ার ঘটনা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ব্রিটিশ প্রভাবশালী এমপি সাইমন ডেনসজোক। যুক্তরাজ্য বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এবং এশিয়ান কাউন্সিল হিউম্যান রাইটসের চেয়ারম্যান এমএ মালিকের নেতৃত্বে এক প্রতিনিধি দল তার সঙ্গে দেখা করতে গেলে তিনি এই মন্তব্য করেন।
এমএ মালিক বাংলাদেশের বর্তমান সার্বিক পরিস্থিতি তুলে ধরে বলেন, আসন্ন নির্বাচন অবশ্যই নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না হলে বাংলাদেশে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া সম্ভব না। সরকার জেল থেকে চিহ্নিত তালিকাভুক্ত সন্ত্রাসীদের মুক্তি দিচ্ছে এবং প্রতিটি জেলায় সরকারের মন্ত্রী, উপদেষ্টা ও প্রতিমন্ত্রীদের একান্ত সচিবকে জেলা প্রশাসক নিয়োগ দিচ্ছে যারা আগামী নির্বাচনের সময় জেলা রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন। তিনি বলেন, সরকার বিএনপিকে নেতৃত্ব শূন্য করতে এবং বিএনপিকে ধ্বংস করতে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। যাতে করে আগামীতে দলীয় সরকারের অধীনের নির্বাচন করে ক্ষমতায় যেতে পারে। তিনি বলেন বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি ছাড়া কখনও স্বচ্ছ নির্বাচন সম্ভব নয়।
বর্তমান সরকার বাংলাদেশের জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে, রাজনৈতিক হয়রানির মাধ্যমে বিরোধীদলীয় নেতাকর্মীদের প্রতি পক্ষপাতদুষ্ট অগণতান্ত্রিক আচরণ করছে। সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে অনেকাংশেই ব্যর্থ হয়েছে সরকার। বিশেষ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে গুম, শেয়ারবাজার কেলেঙ্কারি, হলমার্ক কেলেঙ্কারি, পদ্মাসেতুর দুর্নীতি, সাবেক রেলমন্ত্রীর অর্থ কেলেঙ্কারিসহ বিভিন্ন ইস্যু নিয়ে এমপি সাইমন ডেনসজোকের সঙ্গে খোলামেলা আলোচনা করেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন আমার দেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার ওয়ালিউল্লাহ নোমান, বিএনপি নেতা কামাল উদ্দিন প্রমুখ। এ সময় ব্রিটিশ এমপি আরও বলেন, মানবাধিকার পরিস্থিতি যদি এরকম হয় তাহলে গণতন্ত্র হুমকির সম্মুখীন হবে। বিজ্ঞপ্তি