Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ৮ জানুয়ারি ২০১৩, ২৫ পৌষ ১৪১৯, ২৫ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

পর্দানশিন নারীদের গ্রেফতার করে মানবাধিকার লঙ্ঘন করেছে সরকার : ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী বলেছেন, ফ্যাসিবাদী সরকার পর্দানশিন নারীদের গ্রেফতার করে মানবাধিকার লঙ্ঘন করেছে। তারা মুখে নারী অধিকারের কথা বললেও অন্যায়ভাবে নিরপরাধ পর্দানশিন নারীদের গ্রেফতার করে প্রমাণ করেছে নারীদের অধিকারের নামে নারীদের সঙ্গে তামাশা করছে। তিনি বলেন, সরকার এদেশ থেকে পর্দা প্রথা তুলে দেয়ার ঘৃণ্য ষড়যন্ত্রের অংশ হিসেবে পর্দানশিন নারীদের গ্রেফতার করছে। জনমনে পর্দা প্রথাকে আতঙ্ক হিসেবে তুলে ধরার অপপ্রয়াস চালাচ্ছে। তিনি বলেন, সরকার দেশ থেকে ইসলামী তাহজিব-তমুদ্দুন ধ্বংস করার সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়ে কাজ করছে। এ অবস্থা থেকে দেশ ও জাতিকে রক্ষার জন্য তিনি আলেম-ওলামা, ইসলামী নেতৃবৃন্দ ও সর্বস্তরের ইসলাম প্রিয় জনতাকে সরকারের ইসলামবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে জনমত গড়ে তোলার আহ্বান জানান।
তিনি গতকাল সংগঠনের সাপ্তাহিক বৈঠকে এ কথা বলেন। পুরানা পল্টনের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন ইসলামী ঐক্য আন্দোলনের সেক্রেটারি জেনারেল ড. মাওলানা মুহাম্মদ এনামুল হক আজাদ, জয়েন্ট সেক্রেটারি মোস্তফা তারেকুল হাসান, মহানগরী আমীর মোস্তফা বশীরুল হাসান, সাধারণ সম্পাদক ডা. এসএম সাখাওয়াত হুসাইন, মওলানা আবু বকর সিদ্দিক প্রমুখ। নেতারা অবিলম্বে অন্যায়ভাবে গ্রেফতারকৃত নারীদের মুক্তি দেয়ার আহ্বান জানান।
সচেতন নাগরিক ফোরাম : এদিকে অবিলম্বে গ্রেফতারকৃত পর্দানশিন ৬ নারীকে মুক্তির দাবি জানিয়েছেন নাগেশ্বরী, কুড়িগ্রামের সামাজিক সংগঠন সচেতন নাগরিক ফোরামের (সনাফ) আহ্বায়ক মুহা. আবদুল হাই ও সদস্য সচিব মো. আমিনুল ইসলাম।
গতকাল এক বিবৃতিতে তারা বলেন, সম্প্রতি রাজধানীসহ সারাদেশে আওয়ামী সরকার ক্ষমতায় আসার পর বিশেষ করে দাড়ি, টুপি ও পাঞ্জাবি পরিহিত মাদরাসার ছাত্র ও ধর্মীয় পোশাকে বিশ্বাসী মুসলমানদের ওপর জামায়াত-শিবিরের নামে সরকার জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে। জামায়াত-শিবির দমনে ব্যর্থ হয়ে সরকার পুলিশ বাহিনী দিয়ে ১৯৭১ সালে পাকিস্তানি বাহিনীর মতো নারীদের ওপর শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালাচ্ছে।