বি. জাতীয়তাবাদী শিক্ষক কর্মকর্তা ও কর্মচারী পরিষদের বিবৃতি : মির্জা ফখরুল ও মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার « আগের সংবাদ
পরের সংবাদ» ০৭ জানুয়ারী ২০১৩, ১৫:০২ অপরাহ্ন

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দৈনিক আমার দেশ সম্পাদক প্রকৌশলী মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী পরিষদ। গতকাল পরিষদের সভাপতি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসান ও মহাসচিব অধ্যাপক ড. মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।
বিবৃতিতে পরিষদের নেতারা বলেন, বিরোধী দলের কণ্ঠরোধ করার ষড়যন্ত্র ও সরকারের অসহিষ্ণুু আচরণ সংসদীয় গণতন্ত্রের পথকে ক্রমাগত কুঠারাঘাত করছে। বিরোধী দলের ভারপ্রাপ্ত মহাসচিবসহ শীর্ষস্থানীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে বারবার জেলে দেয়া এবং বিএনপির দফতর সম্পাদক রিজভী আহমেদকে দীর্ঘদিন ধরে অবরুদ্ধ রাখার বিষয়টি স্বৈরাচারী এরশাদ সরকারের দুঃশাসনকেও হার মানিয়েছে। অপরদিকে গণমাধ্যম ও সংবাদ কর্মীদের ওপর নির্যাতন, নিপীড়ন, হত্যা, মামলা ও সংবাদপত্রকে কণ্ঠরোধ করার যে অপচেষ্টা সরকার গ্রহণ করেছে, তাতে আমরা বিস্মিত হয়েছি। সর্বশেষ ‘আমার দেশ’ পত্রিকার সম্পাদক প্রকৌশলী মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা ও গ্রেফতার প্রক্রিয়া সরকারের স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠার পথে আন্তরায় বলে আমরা মনে করি। আমরা অবিলম্বে এ মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

শেষের পাতা এর আরও সংবাদ

সাপ্তাহিকী


উপরে

X