বিদ্যুেকন্দ্র দুর্নীতি মামলা : রিট না চালাতে প্রধানমন্ত্রীর আবেদন মঞ্জুর

স্টাফ রিপোর্টার « আগের সংবাদ
পরের সংবাদ» ২১ জুন ২০১৫, ২:৫৮ অপরাহ্ন

ভাসমান বিদ্যুেকন্দ্র দুর্নীতি মামলা সংক্রান্ত একটি রিট আবেদন না চালানোর বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবেদন মঞ্জুর করেছে হাইকোর্ট বিভাগ। বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আবদুর রবের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন।
২০১০ সালের ১৩ এপ্রিল এক আদেশে হাইকোর্ট প্রধানমন্ত্রীর বিরুদ্ধে করা এ দুর্নীতির মামলাটি বাতিল করে দেয়। বাতিলের আগে ওই মামলার বৈধতা চ্যালেঞ্জ করে একটি রিট আবেদন করেছিলেন শেখ হাসিনা। ওই রিটে হাইকোর্ট রুলও জারি করেছিল। ওই রুল শুনানির জন্য দুদকের আইনজীবী এমএ আজিজ খান সম্প্রতি আদালতে আবেদন করলে সোমবার তা কার্যতালিকায় আসে। পরে কার্যতালিকার ক্রমে রিটটি এলে আদালতে শেখ হাসিনার আইনজীবী আহসানুল করিম বলেন, এ মামলাটি এরই মধ্যে হাইকোর্ট বাতিল করে দিয়েছে। তাই এ বিষয়ে এ রুল আমরা চালাব না। এ সময় ‘না চালানোর বিবেচনায় রুলটি খারিজ’ করে দেয় আদালত।
প্রসঙ্গত, ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক সাব্বির হাসান তেজগাঁও থানায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলাটি করেন। মামলায় তিনটি ভাসমান বিদ্যুেকন্দ্র নির্মাণে রাষ্ট্রের প্রায় তিন কোটি টাকা ক্ষতি হওয়ার অভিযোগ আনা হয়। ওই বছরের ২৮ অক্টোবর মামলাটি বাতিলের আবেদন করেছিলেন শেখ হাসিনা।

শেষের পাতা এর আরও সংবাদ

সাপ্তাহিকী


উপরে