সৌদি স্পিকারের সাক্ষাত্ : বাংলাদেশ থেকে আরও বেশি জনশক্তি নিন - প্রধানমন্ত্রী

বাসস « আগের সংবাদ
পরের সংবাদ» ০৭ জানুয়ারী ২০১৩, ১৫:০২ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বাংলাদেশ ও সৌদি আরবের পারস্পরিক কল্যাণের স্বার্থে বাংলাদেশ থেকে আরও শ্রমিক নেয়ার জন্য সৌদি সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। সৌদি মজলিস-ই-শূরার স্পিকার ড. আবদুল্লাহ বিন মোহাম্মদ বিন ইব্রাহিম আল-শেখের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল গত সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাত্ করতে গেলে তিনি আহ্বান জানান।
প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি নজরুল ইসলাম সাক্ষাতের পর সাংবাদিকদের ব্রিফিংকালে একথা জানান। বৈঠককালে প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি এবং ভ্রাতৃপ্রতীম দু’দেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক জোরদারের জন্য সৌদি সরকারের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, সৌদি আরবে দুটি পবিত্র স্থান মক্কা ও মদিনার ওপর বাংলাদেশের
জনগণ অনেক গুরুত্ব দেন। বাংলাদেশ থেকে হজ যাত্রীর সংখ্যা প্রতিবছর বৃদ্ধি পাচ্ছে। প্রধানমন্ত্রী সৌদি যুবরাজের সুস্বাস্থ্য, দীর্ঘজীবন এবং আশু সুস্থতা কামনা করেন।
সৌদি স্পিকার বলেন, তিনি বাংলাদেশের স্পিকারের সঙ্গে বৈঠককালে বাংলাদেশ থেকে আরও বেশি জনশক্তি নিয়োগ ও ব্যবসায়-বাণিজ্য জোরদারের বিষয় নিয়ে এরই মধ্যে আলোচনা করেছেন।
সৌদি স্পিকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করার লক্ষ্যে উভয় দেশের উচ্চ পর্যায়ে প্রতিনিধি দলের নিয়মিত সফর বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তিনি সৌদি মজলিস-ই-শূরার বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।
বাংলাদেশে সৌদি রাষ্ট্রদূত ড. আবদুল্লাহ বিন নাসের আল বুশাইরি, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলাম এবং সৌদি বাংলাদেশ মৈত্রী গ্রুপের চেয়ারম্যান বিএইচ হারুণ এমপি অন্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন।

শেষের পাতা এর আরও সংবাদ

সাপ্তাহিকী


উপরে

X