১০ ট্রাক অস্ত্র মামলা : সাক্ষী মোবিন খানের জেরা শেষ

চট্টগ্রাম ব্যুরো « আগের সংবাদ
পরের সংবাদ» ০৭ জানুয়ারী ২০১৩, ১২:৪২ অপরাহ্ন

চাঞ্চল্যকর ১০ ট্রাক অস্ত্র মামলার সাক্ষী চিটাগং ইউরিয়া ফার্টিলাইজার কোম্পানি লি. (সিইউএফএল)-এর নিরাপত্তা কর্মকর্তা মোবিন হোসেন খানের জেরা শেষ হয়েছে। গতকাল চট্টগ্রাম মহানগর স্পেশাল ট্রাইব্যুনাল-১-এর বিচারক এমএম মজিবুর রহমানের আদালতে তাকে জেরা করেন আসামি পক্ষের আইনজীবীরা। প্রায় এক মাস পর গতকাল মামলাটির বিচার কার্যক্রম ফের শুরু হয়েছে। আজ মঙ্গলবারও মামলার কার্যক্রম চলবে।
গতকাল মোবিন হোসেন খানকে জেরা করেন সিইউএফএলের সাবেক এমডি মহসিন তালুকদার ও জিএম এনামুল হকের আইনজীবী।
জেরার এক পর্যায়ে আসামি পক্ষের আইনজীবীরা দাবি করেন, মোবিন হোসেন খান এর আগে এ মামলায় আদালতে সাক্ষ্য দিয়েছিলেন। এখন রাষ্ট্রপক্ষের চাপে তিনি আবার অসত্য সাক্ষ্য দিতে এসেছেন। এর জবাবে সাক্ষী আদালতকে জানান, আগের বার তাকে চাপ দিয়ে অনেক অসংলগ্ন কথা বলানো হয়েছিল। তাকে বৈরিও ঘোষণা করা হয়েছিল তখন। এ কারণে তিনি সত্য কথা বলতে আবার এসেছেন আদালতে। জবানবন্দিতে তিনি অস্ত্র চালান নিয়ে সিইউএফএল কর্মকর্তা মহসিন খান, এনামুল হক ছাড়াও বদনী মেম্বার এবং দীন মোহাম্মদের বিরুদ্ধে সাক্ষ্য দেন।
মামলার কার্যক্রম শুরুর আগে আসামি জামায়াত নেতা ও সাবেক শিল্পমন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী, বিএনপি নেতা ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুত্ফুজ্জামান বাবর, এনএসআই’র সাবেক মহাপরিচালক মেজর জেনারেল রেজ্জাকুল হায়দার চৌধুরী এবং ব্রিগেডিয়ার জেনারেল আবদুর রহিমসহ কারাগারে আটক অন্য আসামিদের কড়া পুলিশ পাহারায় আদালতে হাজির করা হয়।

শেষের পাতা এর আরও সংবাদ

সাপ্তাহিকী


উপরে

X