Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ৮ জানুয়ারি ২০১৩, ২৫ পৌষ ১৪১৯, ২৫ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

রাজধানীতে স্কুলছাত্রী ধর্ষণের পর হত্যার ঘটনায় গ্রেফতার ২ : পরিবারকে মামলা প্রত্যাহারের হুমকি

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
রাজধানীর শাহআলী এলাকায় স্কুলছাত্রী ধর্ষণের পর হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিউলি ও শান্তি নামে দুজনকে জনকে গ্রেফতার করা হয়েছে। গত রোববার রাতে শাহআলী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। ধর্ষণ ও গণধর্ষণের বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ ও বিক্ষোভের মধ্যেই খোদ রাজধানীতে আরও একটি নির্মম ধর্ষণের পর ধর্ষণকারীদের পুলিশ এখন গ্রেফতার করতে পারেনি। এদিকে আসামিরা মামলা প্রত্যাহারে জন্য শিশুটির পরিবারকে হুমকি দিচ্ছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। গতকাল দুপুরে চাঁদনীকে দিনাজপুরে তার গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।
শাহআলী থানার ওসি মো. সেলিমুজ্জামান জানান, এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গতকাল শাহআলী এলাকা থেকে শিউলি ও শান্তি নামের দুজনকে গ্রেফতার করা হয়েছে। এ মামলার তদন্তকারী অফিসার ইন্সপেক্টর (তদন্ত) শেখ মো. শাহ আলম গ্রেফতার করা দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের ঢাকা কেন্দ্রীয় জেল গেটে জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দেয়। এ ঘটনার পর আসামিদের গ্রেফতার চেষ্টা চলছে বলে তিনি জানান।
এদিকে নিহত চাঁদনীকে গতকাল দুপুরে দাফন করা হয়েছে। তাদের গ্রামের বাড়ি দিনাজপুর জেলার বীরগঞ্জ থানার আরিজিনানাগরিসাগরি গ্রামে। চাঁদনীর দাদা রায়হান জানান, গত রোববার সন্ধ্যায় চাঁদনীর লাশ নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়, লাশ সকালে গিয়ে সেখানে পৌঁছে। লাশ পৌঁছানোর পর সেখানে নেমে আসে শোকের ছায়া। পরে গতকাল বেলা ১২টার দিকে চাঁদনীকে দাফন করা হয়। এ সময় আত্মীয়স্বজন সবাই কান্নায় ভেঙে পড়েন। তিনি জানান, চাঁদনীর বাবা-মা এখন গ্রামের বাড়িতে।
কিন্তু তাদের মোবাইল ফোনের মাধ্যমে হুমকি দেয়া হচ্ছে বলে তিনি জানান। এ কারণে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।
জানা গেছে, গণধর্ষণ ও হত্যার শিকার শিশুর মা থানায় মামলা করতে গেলে প্রথমে মামলা নিতে চায়নি পুলিশ। পরে এই ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে শাহআলী থানায় একটি মামলা করেন। এ মামলায় রাজু, ইসমাইল ও খোকনের নাম উল্লেখ করা হয়েছে।
উল্লেখ্য, গত শনিবার বিকালে রাজধানীর মিরপুর শাহআলী এলাকায় চতুর্থ শ্রেণীর ছাত্রী চাঁদনীকে ধর্ষণ ও নির্যাতনের পর হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়। পরে এই ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে শাহআলী থানায় একটি মামলা করেন।