Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ৮ জানুয়ারি ২০১৩, ২৫ পৌষ ১৪১৯, ২৫ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

চট্টগ্রাম-১২ উপনির্বাচন : স্বতন্ত্র প্রার্থী জালালউদ্দিনকে নির্বাচনে সুযোগ দেয়ার নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
চট্টগ্রাম-১২ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জালালউদ্দিন আহমেদকে নির্বাচনে অংশ নিতে ও তাকে প্রতীক বরাদ্দ দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট বিভাগ। এক রিট আবেদনের ওপর শুনানি নিয়ে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল সোমবার রুল জারির পাশাপাশি এ আদেশ দেন। আদেশে জালালউদ্দিনের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের দেয়া ২৭ ডিসেম্বরের আদেশের কার্যকারিতা তিন মাসের জন্য স্থগিত করেছে আদালত। রুলে কমিশনের দেয়া ওই আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।
আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট রফিক-উল হক ও জাফরুল্লাহ চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।
প্রসঙ্গত, গত ২০ ডিসেম্বর চট্টগ্রামের নির্বাচন কমিশনে জালালউদ্দিন আহমেদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। ২৩ ডিসেম্বর চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল করেন। প্রার্থী হওয়ার শর্ত পূরণ না করায় মনোনয়ন বাতিল করা হয়েছে বলে কারণ হিসেবে উল্লেখ করা হয়। কমিশনের এ সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনের আপিল ট্রাইব্যুনালে আপিল করা হলে ২৭ ডিসেম্বর এক আদেশে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার আদেশই বহাল রাখে ট্রাইব্যুনাল।
গত ২ জানুয়ারি ট্রাইব্যুনালের এ সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করেন জালালউদ্দিন আহমেদ।