Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ৮ জানুয়ারি ২০১৩, ২৫ পৌষ ১৪১৯, ২৫ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

মেঘনা ও মেঘনা-গোমতী সেতু : সীমিত আকারে যান চলাচল শুরু আজ থেকে

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি
« আগের সংবাদ
পরের সংবাদ»
মেরামত কাজ শেষে সীমিত আকারে যান চলাচলের জন্য আজ ভোর ৬টা থেকে খুলে দেয়া হচ্ছে মেঘনা ও মেঘনা-গোমতী সেতু। এ অবস্থা চলবে আগামী ১৩ জানুয়ারি পর্যন্ত। এ সময়ে সেতু দুটির ওপর দিয়ে কেবল হালকা যানবাহন চলাচল করতে পারবে। তবে ভারী যানবাহন চলাচলের জন্য ১৩ জানুয়ারি থেকে অনুমোদন দেয়া হবে। সড়ক ও জনপথ বিভাগ এবং যোগাযোগ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। প্রথম পর্যায়ে সেতু দুটির ৬টি এক্সপানশন জয়েন্ট মেরামতের কাজ শেষ হয়েছে।
সড়ক ও জনপথ বিভাগ ও যোগাযোগ মন্ত্রণালয় সূত্রে বলা হয়েছে, সেতু দুটি দিয়ে আজ ভোর ৬টা থেকে হালকা যানবাহন চলাচল করতে পারলেও ১৩ জানুয়ারি পর্যন্ত ৬ দিন বন্ধ থাকবে মালবোঝাই ট্রাক, কভার্ডভ্যান ও লং ভেহিকেল চলাচল।
এদিকে দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুর টোল প্লাজায় গতকাল শতাধিক মালবোঝাই ট্রাক পারাপারের অপেক্ষায় থাকতে দেখা গেছে। এ ব্যাপারে সেতু মেরামত কাজের তদারক এবং সড়ক ও জনপথ বিভাগের নারায়ণগঞ্জ জোনের উপ-বিভাগীয় প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ জানান, সেতুর এক্সপানশন জয়েন্টে পাথর ও সিমেন্টের ঢালাই কাজের কারণে ভারী যানবাহনের ওপর কিছুটা বিধিনিষেধ আরোপ করা হয়েছে।
দাউদকান্দি ও মেঘনা ঘাট এলাকায় ট্রলারে পার হওয়া যাত্রীদের কাছ থেকে ট্রলার ভাড়া ছাড়াই ইজারার টাকার কথা বলে জনপ্রতি ১০ টাকা আদায়ের অভিযোগ উঠেছে স্থানীয় কিছু মাস্তান যুবকের বিরুদ্ধে। এ কাজে স্থানীয় পুলিশ প্রশাসনও জড়িত বলে জানা গেছে।