Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ৮ জানুয়ারি ২০১৩, ২৫ পৌষ ১৪১৯, ২৫ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

নাটোরে আ.লীগ নেতার ছেলের নেতৃত্বে স্কুলছাত্রী অপহরণের সময় আটক ১ : প্রতিবাদে মহাসড়ক অবরোধ

নাটোর প্রতিনিধি
« আগের সংবাদ
পরের সংবাদ»
নাটোর সদর উপজেলার হয়বতপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় চত্বর থেকে এক স্কুলছাত্রীকে তার বাবার সামনেই অপহরণ করতে গিয়ে নজরুল ইসলাম নামের এক যুবককে হাতেনাতে আটক করেছে স্থানীয় জনতা। এ ঘটনার প্রতিবাদ ও পলাতক অন্য ইভটিজারদের আটকের দাবিতে ঢাকা-নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ওই বিদ্যালয়সহ আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্রছাত্রী ও অভিভাবকরা।
পুলিশ ও স্থানীয়রা জানান, সদর উপজেলার হয়বতপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিএনপি নেতা মফিজুর রহমানের মেয়ে রুশদানিয়া বুশরা মৌসুমীকে দীর্ঘদিন থেকে উত্ত্যক্ত করত স্থানীয় চৌরী গ্রামের আওয়ামী লীগ নেতা হেকিম ভূঁইয়ার বখাটে ছেলে আবু বাক্কার। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে মৌসুমীর বাবা মেয়েকে নিয়ে মোটরসাইকেলে করে স্কুলে যান। এ সময় আগে থেকে ওঁেপতে থাকা বাক্কার তার দলবল নিয়ে সশস্ত্র অবস্থায় একটি মাইক্রোবাসে করে ওই স্কুলের সামনে গিয়ে বাবার সামনেই জোর করে অস্ত্রের মুখে মৌসুমীকে মাইক্রোবাসে ওঠাতে চেষ্টা করে। মৌসুমী ও তার বাবা চিত্কার শুরু করলে ইভটিজাররা অস্ত্র উঁচিয়ে গুলি করার হুমকি দেয়। এ সময় স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী এগিয়ে আসেন। পরে ইভটিজাররা পালানোর চেষ্টা করলে স্থানীয়রা ধাওয়া করে নজরুল ইসলাম নামে এক যুবককে আটক করে। পরে বাক্কারসহ অন্যরা পালিয়ে যায়।
তাত্ক্ষণিক এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী নাটোর-ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাক আহমেদ পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে দোষীদের গ্রেফতারের আশ্বাস দিলে বিক্ষুব্ধরা অবরোধ তুলে নেন। পরে স্থানীয়রা ইভটিজার নজরুলকে পুলিশের হাতে হস্তান্তর করেন।
বিকালে এ ঘটনায় ওই ছাত্রীর বাবা প্রধান শিক্ষক মফিজুর রহমান বাদী হয়ে নাটোর থানায় চৌরী গ্রামের বখাটে যুবক আবু বাক্কার, নজরুল ইসলাম, ফারুক হোসেন, তোফাজ্জল হোসেন ও আনিসুর রহমানের বিরুদ্ধে মামলা করেন। নাটোর থানার ওসি আবদুল্লাহ আল মামুন জানান, এ ঘটনায় অভিযুক্ত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।