Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ৮ জানুয়ারি ২০১৩, ২৫ পৌষ ১৪১৯, ২৫ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

বিভিন্ন স্থানে কর্মসূচিতে বক্তারা : মাহমুদুর রহমানের কণ্ঠরোধের চেষ্টা করে মসনদ রক্ষা হবে না

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের অবরুদ্ধদশা ও তার ওপর থেকে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল দেশের বিভিন্ন স্থানে কর্মসূচি পালিত হয়েছে। এসব কর্মসূচিতে বক্তারা বলেন, মাহমুদুর রহমানের কণ্ঠরোধের চেষ্টা করে ফ্যাসিবাদী সরকারের ক্ষমতার মসনদ রক্ষা করা যাবে না। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :
খুলনায় শ্রমিক দলের মানববন্ধন : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীর মুক্তি এবং আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান ও বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর অবরুদ্ধদশা প্রত্যাহারের দাবিতে খুলনায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী শ্রমিক দল। নগরীর পিকচার প্যালেস মোড়ে অনুষ্ঠিত
কর্মসূচিতে বক্তারা বলেছেন, সারাদেশকে কারাগারে পরিণত করে এবং সত্য প্রকাশে সাহসী মাহমুদুর রহমানের কণ্ঠরোধের চেষ্টা করে ফ্যাসিবাদী সরকারের ক্ষমতার মসনদ রক্ষা করা যাবে না। শ্রমিক দল সভাপতি আবদুল রহমান আবদারের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম নূরুল ইসলাম দাদু ভাই। প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এমপি। বক্তব্য রাখেন মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্তুজা, জাফর উল্লাহ খান সাচ্চু, আমীর এজাজ খান, শেখ আবু হোসেন বাবু, মনিরুজ্জামান মন্টু, মোল্লা খায়রুল ইসলাম, আশরাফুল আলম নান্নু প্রমুখ।
হাটহাজারীতে মানববন্ধন : হাটহাজারীতে গতকাল হাটহাজারী কলেজ গেটে দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের মিথ্যা মামলার প্রতিবাদে হাটহাজারী পৌর যুবদলের উদ্যোগে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হাটহাজারী পৌর যুবদলের আহবায়ক তৌহিদুল ইসলাম রুমী। এ সময় বক্তব্য রাখেন আমার দেশ হাটহাজারী প্রতিনিধি খোরশেদ আলম শিমুল, পৌর বিএনপির সহ-সভাপতি আবু বক্কর মানু, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আরিফুর রহমান, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সাহেদুল আজম সাহেদ, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক আবদুল মোতালেব মঞ্জু, পৌর যুবদল নেতা নিজাম উদ্দীন, রাশেদ, মঈনুদ্দীন, শাহেদ আলী, কামাল, শুক্কুর, ছাত্রদল নেতা জিসান, সৌরভ, শুভ, ফারুক প্রমুখ।
দুপচাঁচিয়া প্রেস ক্লাবের প্রতিবাদ সমাবেশ : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা প্রেস ক্লাবের উদ্যোগে গতকাল বিকালে সিও অফিস বাসস্ট্যান্ড মোড়ে দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের অবরুদ্ধ জীবনের অবসান ও তার বিরুদ্ধে সরকারের ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়। দুপচাঁচিয়া প্রেস ক্লাবের সহ-সভাপতি আমার দেশ পত্রিকার উপজেলা প্রতিনিধি বেলাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে রাখেন প্রেস ক্লাবের সভাপতি গোলাম ফারুক, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অসীম কুমার দাস, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আখতারুজ্জামান তুহিন, সাংবাদিক বাহারাম আলী, এটিএম সামাদ কোব্বাদ, মোসাব্বর হাসান মুসা, কেএম বেলাল, মতিউর রহমান দেওয়ান পলাশ, এমদাদুল হক, তৌফিক আলম, আবুল কালাম আজাদ প্রমুখ। সভায় নেতারা মাহমুদুর রহমানকে অবরুদ্ধ রাখায় উদ্বেগ প্রকাশ করেন।
আজ পটুয়াখালীতে মানববন্ধন : মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহারের দাবিতে আজ পটুয়াখালী প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়েছে। স্থানীয় সাংবাদিক, সুধী সমাজ, পাঠকমেলা ও আমার দেশ পটুয়াখালী পরিবারের উদ্যোগে বেলা ১১টায় এ কর্মসূচি পালন করা হবে।