Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ৮ জানুয়ারি ২০১৩, ২৫ পৌষ ১৪১৯, ২৫ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

সিলেটে ব্যবসায়ী বরিশালে গৃহবধূ খুন : নাজিরপুরে শিশুকে ধর্ষণের পর হত্যা : বিভিন্ন স্থানে ১২ জনের অপমৃত্যু

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
সিলেট নগরীর লালদীঘির পাড়ে এক ক্ষুদ্র ব্যবসায়ীকে কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম সুমীন আহম্মদ (২৭)। পিরোজপুরের নাজিরপুরে ৮ বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। রোববার সকালে পুলিশ ধর্ষিতার লাশ উদ্ধার এবং অভিযুক্ত হত্যাকারীকে গ্রেফতার করেছে। বরিশালের হিজলায় স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পিটিয়ে এক গৃহবধূকে হত্যা করেছে।
এদিকে ঝালকাঠির নলছিটিতে অজ্ঞাত পরিচয়ে এক বাকপ্রতিবন্ধী ব্যক্তিকে (৫০) পিটিয়ে হত্যা করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত :
সিলেটে ব্যবসায়ী খুন : সিলেট নগরীতে পৃথক ঘটনায় ১ জন খুন ও ৪ জন আহত হয়েছেন। গতকাল ও রোববার রাতে নগরীর লালদীঘির পাড় ও চাঁদনীঘাটে এসব ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, নগরীর লালদীঘির পাড়ে এক ক্ষুদ্র ব্যবসায়ীকে কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম সুমীন আহম্মদ (২৭)। তিনি শাহপরান থানার টুলটিকর এলাকার মৃত মসন মিয়ার ছেলে। গত রোববার রাত ৭টার দিকে সুমীনকে মোবাইলে তার বন্ধুরা বাড়ি থেকে ডেকে সিটি করপোরেশন মার্কেটের পরিত্যক্ত ভবনের দ্বিতীয় তলায় নিয়ে যায়। সেখানে অপেক্ষারত দুর্বৃত্তরা সুমীনকে উপর্যুপরি ছুরিকাঘাত করতে থাকে। এ সময় আশপাশের লোকজন তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে রাত ৯টার দিকে তিনি মারা যান।
এদিকে নগরীর চাঁদনীঘাটে তুচ্ছ ঘটনায় সহকর্মীদের ছুরিকাঘাতে এক যুবক গুরুতর আহত হয়েছে। গতকাল সকাল ৭টার দিকে কোতোয়ালি থানা সংলগ্ন আলীআমজদের ঘড়ির সামনে এ ঘটনা ঘটে। আহত বিলাল আহমদ জৈন্তাপুর থানার ঘারচটি গ্রামের ইলিয়াছ মিয়ার ছেলে।
নাজিরপুরে শিশুকে ধর্ষণের পর হত্যা : পিরোজপুরের নাজিরপুরে ৮ বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার সকালে পুলিশ ধর্ষিতার লাশ উদ্ধার এবং অভিযুক্ত হত্যাকারীকে গ্রেফতার করেছে। নাজিরপুর থানার ওসি মো. খালেক হাওলাদার জানান, উপজেলার গরঘাটা গ্রামের আবদুল কাদের শেখের দ্বিতীয় শ্রেণীতে পড়ুয়া মেয়ে আঁখিকে (৮) ধর্ষণের পর হত্যার অভিযোগে ঘাতককে গ্রেফতার করা হয়েছে। আঁখি স্থানীয় চরখালী রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী। গত বুধবার সে স্কুল থেকে বাড়ি ফিরলে প্রতিবেশী মো. রেজাউল শেখের বখাটে ছেলে আবদুর রব শেখ তাকে বাড়ি থেকে ডেকে স্থানীয় রেইন্ট্রি বাগানে নিয়ে ধর্ষণ করে হত্যা করে। এরপর আবদুর রব পলাতক ছিল। আঁখিকে অনেক খোঁজাখুঁজির পর গত রোববার সকাল ১১টার দিকে স্থানীয় এক কৃষক লাশ দেখে তাকে খবর দিলে তারা থানা পুলিশে খবর দেয়।
বরিশালে গৃহবধূকে পিটিয়ে হত্যা : বরিশালের হিজলায় স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পিটিয়ে এক গৃহবধূকে হত্যা করেছে। নিহতের নাম মাকসুদা বেগম (২৫)। রোববার রাতে উপজেলার বরজালিয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হত্যার অভিযোগে পুলিশ পাষণ্ড স্বামী মনির হোসেন বাঢ়ী ও শ্বশুর সফিউদ্দিন রাঢ়ীকে গ্রেফতার করেছে। নিহতের ভাইয়ের অভিযোগ, যৌতুকের জন্য তার বোনকে হত্যা করা হয়েছে।
ঝালকাঠিতে প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যা : ঝালকাঠির নলছিটির রামচন্দ্রপুর গ্রামে অজ্ঞাত পরিচয়ে এক বাকপ্রতিবন্ধীকে (৫০) পিটিয়ে এবং ইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা করা হয়েছে। এ হত্যকাণ্ডে জড়িত সন্দেহে এক যুবককে স্থানীয়রা আটক করে পুলিশে দিয়েছে। গতকাল সকালে এ ঘটনা ঘটে। আটক যুবকের নাম সিদ্দিক। তার বাড়ি বাগেরহাট জেলার কচুয়া উপজেলার তিনঘরিয়া গ্রামে। নলছিটি থানার ওসি এ জেড এম মাসুদুজ্জামান জানান, নিহত বাকপ্রতিবন্ধীর পরিচয় এখনও জানা যায়নি। ঘটনা সঙ্গে জড়িত সন্দেহে আটক যুবক সিদ্দিক ওই এলাকায় ভবঘুরে হিসেবে গত ৭-৮ দিন ধরে বসবাস করে আসছিল।
যশোরে ছুরিকাহত ব্যবসায়ীর মৃত্যু : যশোরে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত মোটর পার্টস ব্যবসায়ী কাজী আলমগীর হোসেন মারা গেছেন। গত শুক্রবার রাতে তিনি শহরের পোস্ট অফিসপাড়ায় ছুরিকাঘাতে গুরুতর আহত হন। রবীন্দ্রনাথ সড়কের মধুমতি মোটর্সের মালিক আলমগীর শহরের বারান্দী মোল্লাপাড়ার মোক্তার কাজীর ছেলে। পোস্ট অফিসপাড়ায় তিনি ভাড়া বাড়িতে থাকতেন।
অপহরণের ১৩ দিন পর কাপাসিয়ায় শিশুর লাশ উদ্ধার : অপহরণের ১৩ দিন পর গাজীপুরের কাপাসিয়া থেকে ৩ বছরের শিশু মারুফার লাশ কাপাসিয়া উপজেলার দক্ষিণগাঁও ব্রহ্মপুত্র নদের পাড় থেকে গতকাল পুলিশ উদ্ধার করেছে।
সূত্র জানায়, নরসিংদী জেলার মনোহরদী উপজেলার চঙ্গভাণ্ডা গ্রামের ট্রাক চালক আবদুর রহমানের মেয়ে মারুফা গত ২৬ ডিসেম্বর সকালে জান্নাত নামে এক বাচ্চার সঙ্গে বাড়ির আঙিনায় খেলার সময় সবার অজান্তে অপহৃত হয়। অপহরণের দিন অজ্ঞাতনামা মোবাইল টেলিফোন নাম্বার থেকে ১০ লাখ টাকা দাবি করে ফোন করা হয়। আইনের আশ্রয় নিলে মারুফাকে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়। এরপর অপহরণকারীরা আর কোনো যোগাযোগ করেনি। এরপর গতকাল সকালে গাজীপুরের কাপাসিয়া উপজেলা ও মনোহরদীর সীমান্তবর্তী ব্রহ্মপুত্র নদের পাড়ে মারুফার লাশ পাওয়া যায়।
দৌলতপুরে স্কুলছাত্রী ও গৃহবধূর লাশ উদ্ধার : কুষ্টিয়ার দৌলতপুর থানা পুলিশ গতকাল সকালে এক স্কুলছাত্রী ও অন্য এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে।
পুলিশ জানায়, সকাল ৮টার দিকে উপজেলার প্রাগপুর ইউপির ইসলামনগর গ্রামের আবদুর রশিদের চতুর্থ শ্রেণী পড়ুয়া মেয়ে শাবনূর (১২) মায়ের সঙ্গে ঝগড়া করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। অপর দিকে উপজেলার রিফায়েতপুর গ্রামের সমুর স্ত্রী ও খলিশাকুণ্ডি ইউনিয়নের কামালপুর গ্রামের অ্যাডভোকেট জমির উদ্দিনের মেয়ে বৃষ্টি (২২) তার বাবার ওপর অভিমান করে বিষপানে আত্মহত্যা করেছে। পুলিশ দুটি লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
দেলদুয়ারে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার : টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার গমজানি গ্রাম থেকে গতকাল সকালে অজ্ঞাত এক যুবকের (২৮) লাশ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, শ্বাসরোধ করে হত্যা করে ওই স্থানে ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা। লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
ঝিনাইদহে ট্রাকচাপায় বৃদ্ধ নিহত : ঝিনাইদহ শহরের হামদহ বাসস্ট্যান্ডে গতকাল দুপুরে ট্রাকচাপায় আবদুল গনি জোয়ার্দার (৭৮) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি শহরের ব্যাপারিপাড়ার মৃত মুনতাজ উদ্দীনের ছেলে। পুলিশ ট্রাক চালক সামছুজ্জামান খোকনকে আটক করেছে।
শিবচরে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত : গতকাল দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুর জেলার শিবচরে হাজী শরীয়ত উল্লাহ সেতু এলাকায় বাসচাপায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম সেলিম খান (৬৫)। তিনি শিবচর পৌরসভার মৃধাকান্দি এলাকার বাসিন্দা।
নবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১ : দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১ জন নিহত ও ২ জন আহত হয়েছে। গতকাল সন্ধ্যায় দিনাজপুর-ঘোড়াঘাট সড়কে নবাবগঞ্জ থানাধীন বাজিতপুর নামক স্থানের পূর্ব পাশে উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের শিমর গ্রামের মতিয়ার রহমান তার ২ মেয়ে ফেরদৌসী বেগম (২০) ও হোসনেয়ারা বেগমকে (১৮) সঙ্গে নিয়ে ভাদুরিয়া থেকে ভ্যানযোগে বাড়ি ফেরার পথে একটি কাঠবোঝাই শ্যালো মেশিন দ্বারা চালিত ট্রলির ধাক্কায় উল্টে পড়ে আহত হয়। সঙ্গে সঙ্গে তাদের দলারদরগায় একটি ক্লিনিকে নিলে হোসনোয়ার মৃত্যু হয়।
রংপুরে রিকশা চালক নিহত : রংপুর মহানগরীর শাপলা চত্বরে চলন্ত বাসের চাপায় পিষ্ট হয়ে পিষু (৩০) নামের এক রিকশা চালকের মৃত্যু হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৩টায় এ ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহত পিষুর বাড়ি নগরীর মডার্ন মোড় এলাকায়।
রাজশাহীতে দুই গৃহবধূর লাশ উদ্ধার : রাজশাহী মহানগরীতে কোহিনূর বেগম (২৪) ও পবায় রোকেয়া সুলতানা জিসা (২৩) নামের দুই গৃহবধূর ঝুন্তত্ম লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে মহানগরীর মতিহার থানা পুলিশের একটি দল পশ্চিম বুধপাড়া এলাকা থেকে কোহিনূর বেগমের লাশ উদ্ধার করে। সে ওই এলাকার সোহেল রানার স্ত্রী। পরিবারের সদস্যদের অনুপস্থিতিতে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে পরনের শাড়ি পেঁচিয়ে কোহিনূর বেগম গলায় ফাঁস দেয়। পরে খবর পেয়ে পুলিশের একটি দল লাশটি উদ্ধার করে।
অপর দিকে পবায় রোববার দুপুরে ঘরের তীরের সঙ্গে গলায় ফাঁস দেয় জিসা। এ ঘটনায় সন্ধ্যায় জিসার বাবা আবুল কালাম বাদী হয়ে থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা করেছেন।
হাটহাজারীতে দুটি অপমৃত্যু : চট্টগ্রামের হাটহাজারীতে দুটি অপমৃত্যুর খবর পাওয়া গেছে। বাবার বাড়িতে বেড়াতে এসে গত রোববার জোবরায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু এবং সরকারহাটে এক যুবক আত্মহত্যা করেছে বলে জানা গেছে। নিহত গৃহবধূর নাম দিলুয়ারা বেগম (২০)। সে রাউজান উপজেলার পশ্চিম গহিরার মিয়াজী বাড়ির মো. শাহজাহানের স্ত্রী। মৃত্যুর বিস্তারিত কারণ জানা যায়নি। অপর দিকে উপজেলা মির্জাপুর ইউনিয়নে অভিমান করে কীটনাশক পান করে আলী আকবর (১৮) নামে এক যুবক আত্মহত্যা করেছে। সে মির্জাপুর ইউনিয়নের সরকারহাট এলাকার শহর আলীর ছেলে।
রাউজানে ভুল করে বিষ খেয়ে বৃদ্ধের মৃত্যু : চট্টগ্রামের রাউজানে কুতুব উদ্দিন (৫৫) নামের এক বৃদ্ধ বিষের বোতলকে কাশের সিরাপের বোতল মনে করে বিষ খেয়ে মারা গেছেন।
রোববার মধ্যরাতের দিকে উপজেলার হলদিয়া ইউনিয়নের গর্জনীয়া গ্রামে এ ঘটনা ঘটে। বিষপানের পর কুতুব উদ্দিনকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন।
চুয়েটে কিশোর বিদ্যুত্স্পৃষ্ট : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েটে) বিদ্যুতের তার চুরি করতে গিয়ে এক অজ্ঞাত কিশোর বিদুত্স্পৃষ্ট হয়ে মারা গেছে। গতকাল দুপুরে পুলিশ লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।