Amardesh
আজঃঢাকা, মঙ্গলবার ৮ জানুয়ারি ২০১৩, ২৫ পৌষ ১৪১৯, ২৫ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

চাঁদার প্রতিবাদে ঢাকা-মাওয়া বাস চলাচল বন্ধ : যাত্রীদের ভোগান্তি চরমে

মুন্সীগঞ্জ প্রতিনিধি
« আগের সংবাদ
পরের সংবাদ»
শ্রমিক কল্যাণের নামে চাঁদাবাজির প্রতিবাদে মুন্সীগঞ্জ-ঢাকার সবকটি রুটে পূর্বঘোষণা ছাড়াই বাস মালিক ও শ্রমিকরা ধর্মঘট শুরু করেছে। গতকাল সকাল থেকে কোনো বাস মুন্সীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি। এতে ঢাকা-মাওয়া, মুন্সীগঞ্জ-ঢাকা, দিঘিরপাড়-ঢাকা, সিরাজদিখান-ঢাকা রুটের হাজার হাজার যাত্রী চরম ভোগান্তিতে পড়েন। দুপুরে এ সঙ্কট নিরসনের জন্য ঢাকায় সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন মুন্সীগঞ্জ-ঢাকা রুট শ্রমিক কমিটি ও মাওয়া সড়ক ও শ্রমিক পরিবহন সমিতির নেতারা। কিন্তু বৈঠক কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়। এছাড়া মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল জেলা শ্রমিক ইউনিয়ন এবং মাওয়া সড়ক ও শ্রমিক পরিবহন কমিটির সঙ্গেও পৃথক বৈঠক করেন। বৈঠকে চাঁদাবাজি বন্ধ রাখার প্রতিশ্রুতি দিলেও বাস ধর্মঘট অব্যাহত আছে।
মুন্সীগঞ্জ-ঢাকা রুটের দিঘিরপাড় ট্রান্সপোর্ট লিমিটেডের বাস কোম্পানির মালিক মো. মোয়াজ্জেম হোসেন জানান, ঢাকা সড়কের রেজি. নং-৩০২৫ শ্রমিক ইউনিয়নের লোকজন অবৈধভাবে মুন্সীগঞ্জের বাস থেকে চাঁদা আদায় করছে। এই চাঁদাবাজির প্রতিবাদে আমরা মুন্সীগঞ্জ থেকে সব বাস ঢাকা যাওয়া বন্ধ রেখেছি।
মুন্সীগঞ্জ-ঢাকা রুট শ্রমিক (রেজি. নং ১৭৭৬) কমিটির সভাপতি নূরুল আমিন নূরু জানান, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের (রেজি. নং-৩০২৫) কোনো প্রতিনিধি সমঝোতা বৈঠকে আসেননি। এসময় যোগাযোগ মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব উপস্থিত ছিলেন। তিনি কোনো সিদ্ধান্ত দিতে পারেননি। তাই অনির্দিষ্টকালের জন্য মুন্সীগঞ্জের সব বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।