Amardesh
আজঃঢাকা, রোববার ৬ জানুয়ারি ২০১৩, ২৩ পৌষ ১৪১৯, ২৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

ধামরাইয়ে সোয়েটার ফ্যাক্টরিতে ওসি সাংবাদিক ও ৬ কর্মকর্তাকে আটকিয়ে শ্রমিকদের দাবি আদায়

সাভার প্রতিনিধি
« আগের সংবাদ
পরের সংবাদ»
ধামরাইয়ে একটি সোয়েটার কারখানায় দু’দিন আন্দোলনের পর গতকাল পুলিশ, সাংবাদিক ও মালিকপক্ষের লোকদের আটক করে দাবি আদায় করে নিয়েছে শ্রমিকরা। এ সময় দফায় দফায় বিক্ষোভ ও সমঝোতার বৈঠক হয়।
শ্রমিক ও পুলিশ সূত্র জানায়, ধামরাইয়ের কালামপুর বাজারে মনি ফ্যাশনের প্রতিষ্ঠান সোয়েটার ল্যান্ড কারখানায় কর্মরত শ্রমিকদের কাজ না থাকলে বেসিক বেতন দেয়া হয় না। সামান্য অজুহাতে কারখানার শ্রমিকদের চাকরিচ্যুত কর হয়। নারী শ্রমিকদের মাতৃত্বকালীন ভাতাসহ নানা সুযোগ-সুবিধাবঞ্চিত এ কারখানার শ্রমিক কর্মচারী। এ নিয়ে গত বৃহস্পতিবার শ্রমিকরা কারখানার ভেতর বিক্ষোভ করে এবং ৬ কর্মকর্তাকে ৮ ঘণ্টা কারখানার ভেতর তালাবদ্ধ করে রাখে। পরে ধামরাই থানা ও শিল্প পুলিশের হস্তক্ষেপে এদিন পরিস্থিতি শান্ত হয়।
গতকাল মনি ফ্যাশন লিমিটেডের নির্বাহী পরিচালক (ইডি) ও কারখানা মালিকের ভগ্নিপতি আমজাদ হোসেন, গার্মেন্ট বিভাগের জিএম জোবায়ের হোসেন এবং ধামরাই থানার অফিসার ইনচার্জ এসএম আলমগীর হোসেন শ্রমিকদের নিয়ে কারখানার ভেতর সমঝোতা বৈঠকে মিলিত হন। বৈঠক শেষে মালিকপক্ষ শ্রমিকদের দাবি পূরণে অপারগতা প্রকাশ করে। এ সময় কারখানার প্রায় সাড়ে চারশ’ শ্রমিক কারখানার প্রধান ফটক তালাবদ্ধ করে বিক্ষোভ প্রদর্শন করে।
একপর্যায়ে মালিকপক্ষকে লাঞ্ছিত করার হুমকি দেয়। এ সময় শ্রমিকরা বাংলাভিশন টিভির ধামরাই প্রতিনিধি লোকমান হোসেন ও যুগান্তর প্রতিনিধি শামীম খানসহ বেশ কয়েকজন সাংবাদিককেও অবরোধ করে রাখে। পরে চাপের মুখে শ্রমিকদের দাবি মানতে বাধ্য হয় মালিকপক্ষ। কারখানা গেটে এ সময় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল। শ্রমিকদের দাবি মেনে নেয়ায় আজ থেকে আবার কারখানায় যথারীতি কাজ চলবে বলে কারখানার ব্যবস্থাপক আমিনুল ইসলাম জানান।