জাগপা ছাত্রলীগের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত : ভূতের মুখে রাম নাম শোভা পায় না : ড. মঈন খান

স্টাফ রিপোর্টার « আগের সংবাদ
পরের সংবাদ» ২১ জুন ২০১৫, ২:৫৮ অপরাহ্ন

জাগপা ছাত্রলীগের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে করা ১৮ দলের হরতালকে যারা উন্মাদের কাজ বলেছেন, তারাই বিরোধী দলে থাকাকালে কারণে-অকারণে ১৯৫ দিন হরতাল দিয়েছিলেন। সুতরাং ভূতের মুখে রাম নাম শোভা পায় না। তিনি বলেন, জাগপা ছাত্রলীগই মূল ধারা। কারণ বাকশাল করে আওয়ামী লীগ নিজেকে-সহ ছাত্রলীগ বিলুপ্ত করেছে। ’৭১-এর স্বাধীনতা সংগ্রামের মতো তিনি ছাত্রদের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার সংগ্রামে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
প্রধান আলোচকের বক্তব্যে জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেন, ’৭১-এ ছাত্রলীগের সংগ্রাম ছিল স্বাধীনতা অর্জনের সংগ্রাম। আজ ঐতিহাসিক প্রয়োজনে ছাত্রদের সংগ্রাম স্বাধীনতা রক্ষার সংগ্রাম। তিনি বলেন, কথাবার্তা পরিষ্কার—আমরা যেমন সীমান্তে কাঁটাতারের বেড়ায় শহীদ ফেলানীর লাশ দেখতে চাই না, তেমনি স্বাধীন দেশের ক্ষমতায় সেবাদাস শাসনও মানি না।
বিশেষ অতিথির বক্তব্যে জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুত্ফর রহমান বলেন, ছলচাতুরী যাই করুন না কেন ২০১৩ সাল আওয়ামী লীগের দুঃশাসনের মরণকাল।
সভাপতির বক্তব্য জাগপা ছাত্রলীগের সভাপতি সাইফুল আলম জালীম শাহীর জিন্দার খানায় আটক জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আলম চৌধুরী রাজীব, যুব জাগপা নেতা শেখ ফরিদ উদ্দিন ও নূর মোহাম্মদ সুমনসহ সব বন্দীর মুক্তির দাবিতে ছাত্রসংগঠনদের ঐক্যবদ্ধভাবে বন্দী মুক্তি দিবস পালনের আহ্বান জানান। তিনি বলেন, জীবন দিয়ে হলেও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে আওয়ামী হানাদার ও দখলদার মুক্ত করতে হবে।
সভায় বক্তব্য রাখেন জাগপা ছাত্রলীগের সাবেক সভাপতি কনক জহির, ইউসুফ আজগর, সাবেক সাধারণ সম্পাদক আওলাদ হোসেন শিল্পী, শামীম আক্তার পাইলট, ইসলামী ছাত্রশিবিরের এইচআরডি সম্পাদক ইয়াসিন আরাফাত, ছাত্র মজলিসের সভাপতি আবুল কাশেম, ফেরদৌস, রাজিউর রহমান রাজু, রাকিবুল ইসলাম রুবেল, নাহিদ হাসান ছাত্রকল্যাণ পার্টির সাধারণ সম্পাদক আলামীন।
জাগপা সভাপতি শফিউল আলম প্রধান ও সাধারণ সম্পাদক খন্দকার লুত্ফর রহমান এক যুক্ত বিবৃতিতে আগামীকাল ১৮ দলীয় জোটের ডাকে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সর্বাত্মক সকাল-সন্ধ্যা হরতাল পালনের জন্য দেশবাসী ও নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

শেষের পাতা এর আরও সংবাদ

সাপ্তাহিকী


উপরে