টাঙ্গাইলে স্কুলছাত্রী ধর্ষকদের শাস্তির দাবিতে ঢাবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার « আগের সংবাদ
পরের সংবাদ» ২১ জুন ২০১৫, ২:৫৮ অপরাহ্ন

টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলায় স্কুলছাত্রীর ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি ও গুরুতর অসুস্থ ওই ছাত্রীর উন্নত চিকিত্সার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে টাঙ্গাইলের দু’টি ছাত্র সংগঠন। গতকাল বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব মধুপুর শহীদ স্মৃতি ও স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব ঘাটাইল এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।
সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সদস্য ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সদরুল আমিন, শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. আখতার হোসেন খান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুন আহমেদ ও রাষ্ট্র্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফেরদৌস হোসাইন সংগঠনটির সভাপতি আসলাম হোসেন ও সাধারণ সম্পাদক রাসেল খান, ঘাটাইল অ্যাসোসিয়েশনের আনোয়ার হোসাইন সাগরসহ উভয় সংগঠনের সদস্যরা।
অধ্যাপক ড. সদরুল আমিন বলেন, শাস্তি না হওয়ায় ধর্ষণের মতো ঘটনা বারবার ঘটছে। এ দেশে অপরাধীদের শাস্তি দেয়া হয় না। আবার ফাঁসির আসামিরাও মুক্তি পেয়ে যায়। এ জন্যই অপরাধীরা এ ন্যক্কারজনক ঘটনা ঘটানোর সাহস পায়। তিনি এ দুর্ঘটনার শিকার ওই ছাত্রীর সুচিকিত্সা ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
ঢাবি শিক্ষক সমিতির পক্ষে নিন্দা জানিয়ে অধ্যাপক ড. আখতার হোসেন খান বলেন, অপরাধীরা যাতে আইনের ফাঁক দিয়ে বের হয়ে যেতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

শেষের পাতা এর আরও সংবাদ

সাপ্তাহিকী


উপরে