Amardesh
আজঃঢাকা, রোববার ৬ জানুয়ারি ২০১৩, ২৩ পৌষ ১৪১৯, ২৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

ঢাবির ২৫০ শিক্ষকের বিবৃতি : মির্জা ফখরুলের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা সুষ্ঠু গণতন্ত্রের পরিপন্থী

বিশ্ববিদ্যালয় রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা রাজনৈতিক শিষ্টাচার-বহির্ভূত ও সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশের পরিপন্থী বলে এর তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২৫০ শিক্ষক। গতকাল এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষকরা গভীর উদ্বেগ প্রকাশ করেন।
বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সদরুল আমিন স্বাক্ষরিত বিবৃতিতে শিক্ষকরা বলেন, দেশের বৃহত্তম একটি দলের মহাসচিবের বিরুদ্ধে এ ধরনের হয়রানিমূলক মামলা শিষ্টাচার-বহির্ভূত এবং তা কোনোভাবেই সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশের পরিচয় বহন করে না। আমরা চাই সরকারি দল ও বিরোধী দলের মধ্যে একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের মাধ্যমে গণতন্ত্রের বিকাশ ঘটুক। কিন্তু আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে বর্তমান সরকার সমঝোতা ও আলাপ-আলোচনার পথ পরিহার করে অত্যাচার-নির্যাতনের পথ বেছে নিয়েছে। এতে করে দেশের রাজনৈতিক এবং সার্বিক পরিস্থিতি ক্রমান্বয়ে অবনতির দিকে এগিয়ে যাচ্ছে। এ অবস্থার অবসান হওয়া একান্ত জরুরি। আমরা মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব রাজবন্দির অবিলম্বে মুক্তি দাবি করছি এবং আশা করছি সরকার অত্যাচার-নির্যাতনের পথ পরিহার করে শুভবুদ্ধির পরিচয় দেবে।
বিবৃতিদাতা অন্য শিক্ষকরা হলেন অধ্যাপক ড. এসএমএ ফায়েজ, অধ্যাপক ড. আফম ইউসুফ হায়দার, অধ্যাপক সৈয়দ আবুল কালাম আজাদ, অধ্যাপক ড. মো. আমিনুর রহমান মজুমদার, অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, অধ্যাপক ড. তাজমেরী ইসলাম, অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান, অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, অধ্যাপক ড. লায়লা নুর ইসলাম, মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. শামসুদ্দিন আহমদ, অধ্যাপক ড. মো. আবুল বাশার, অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন, অধ্যাপক হোসনে আরা বেগম, অধ্যাপক ড. শাহিদা রফিক, অধ্যাপক ড. আবদুর রশিদ, অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম চৌধুরী, অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম, ড. মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. মো. আবদুস সাত্তার, অধ্যাপক আকা ফিরোজ আহমদ, অধ্যাপক ড. শেখ নজরুল ইসলাম, অধ্যাপক ড. আবদুল আজিজ, অধ্যাপক ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. আবুল হাসনাত, অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, অধ্যাপক তাহমিনা আখতার, অধ্যাপক ড. মামুন আহমেদ, অধ্যাপক মো. মোশারফ হোসাইন ভূইয়া, অধ্যাপক মো. আবদুল হাকিম, অধ্যাপক মো. আতাউর রহমান মিয়াজী, অধ্যাপক মো. নুরুল ইসলাম, অধ্যাপক মো. মাহফুজুল ইসলাম, অধ্যাপক মো. মুজাহিদুল ইসলাম, অধ্যাপক আবু আহমেদ, অধ্যাপক আহমেদ জামাল আনোয়ার, অধ্যাপক নাফিসা জামাল, অধ্যাপক এএসএম মহিউদ্দিন, অধ্যাপক এবিএম শহিদুল ইসলাম, অধ্যাপক ড. সৈয়দ আলি আহসান, অধ্যাপক ড. নেভিন ফরিদা, অধ্যাপক ড. বোরহান উদ্দীন খান, অধ্যাপক ড. মোবাশ্বের মোনেম, অধ্যাপক ড. মো. কামরুল আহসান, অধ্যাপক ড. মুসলেহ উদ্দিন তারেক, মো. মাজহারুল আনোয়ার, অধ্যাপক ড. মো. আবদুর রব প্রমুখ।