তেলের দাম বৃদ্ধিতে সামালোচনা : ১৮ দলের ডাকা হরতাল যৌক্তিক - এরশাদ

স্টাফ রিপোর্টার « আগের সংবাদ
০৫ জানুয়ারী ২০১৩, ১৩:৫৬ অপরাহ্ন

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা আজ সকাল-সন্ধ্যা হরতালকে যৌক্তিক মনে করেন ক্ষমতাসীন মহাজোটের শরিক জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি আশা প্রকাশ করেন, দেশের জনগণ এই হরতাল শান্তিপূর্ণভাবে পালন করবে। গত রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এরশাদ এসব কথা বলেন।
এরশাদ বলেন, সরকার কারও সঙ্গে আলাপ-আলোচনা ছাড়াই একতরফাভাবে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে। সরকারের এই সিদ্ধান্তে জনজীবনে সঙ্কট আরও ঘনীভূত হবে। এতে মানুষের সমস্যা আরও বাড়বে।
জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্তে উদ্বেগ প্রকাশ করে তা প্রত্যাহারের দাবি জানান এরশাদ। তিনি বলেন, জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে বিরোধী দল হরতাল আহ্বান করেছে। আমি মনে করি, তাদের এই হরতাল যৌক্তিক। তবে হরতালকে কেন্দ্র করে কোনো প্রকার সংঘাত-সহিংসতার ঘটনা যাতে না ঘটে। জনগণের দুর্ভোগের কথা বিবেচনায় এনে জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে আসতে সরকারের প্রতি আহ্বান জানান এরশাদ। এরশাদের এ বিবৃতির ফলে আওয়ামী লীগ ছাড়া সব দলই জ্বালানি তেলের দাম বৃদ্ধির বিরুদ্ধে অবস্থান নিল। সরকারি দলের মিত্র হিসেবে পরিচিত বামপন্থী দলগুলো এরই মধ্যে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হরতালসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে।
বিরোধী দলের ডাকা কোনো হরতালে এরশাদ এবারই প্রথম প্রকারান্তরে সমর্থন জানাল।

প্রথম পাতা এর আরও সংবাদ

সাপ্তাহিকী


উপরে

X