Amardesh
আজঃঢাকা, রোববার ৬ জানুয়ারি ২০১৩, ২৩ পৌষ ১৪১৯, ২৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

মহেশখালীতে ‘শীর্ষ সন্ত্রাসী’ নাজু গ্রেফতার : ব্যাপক গোলাগুলি, অস্ত্র উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি
« আগের সংবাদ
পরের সংবাদ»
কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর ‘শীর্ষ সন্ত্রাসী’ ও ২০ মামলার পলাতক আসামি নাজেম উদ্দিন ওরফে নাজুকে গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্রও উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে দেশে তৈরি একটি দুইনলা বন্দুক, ২টি একনলা লম্বা বন্দুক, ৯টি তাজা কার্তুজ, ৩টি কার্তুজের খোসা, একটি ডেগার ও একটি রাম দা। শুক্রবার রাত ১১টায় এই অভিযান চালানো হয়।
বিকাল ৪টার দিকে কালারমারছড়া ইউনিয়নের উত্তর নলবিলা চালিয়াতলী বালুর ডেইল এলাকা থেকে মোটরসাইকেল নিয়ে পালানোর সময় পুলিশ সন্ত্রাসী নাজুকে ধাওয়া করে। পুলিশের ধাওয়া খেয়ে সে পাহাড়ি আস্তানায় ঢুকে পড়লে জনতার সহায়তায় তাকে গ্রেফতার করতে সমর্থ হয় পুলিশ।
মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, ‘শীর্ষ সন্ত্রাসী’ নাজুকে ধরার পরপরই চকরিয়ার বদরখালী পুলিশ বিটে নিয়ে যাওয়া হয়। পরে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বাবুল আকতারের নেতৃত্বে নাজেম উদ্দিন ওরফে নাজুকে নিয়ে কালারমারছড়া ইউনিয়নের চিকনিপাড়া এলাকায় অভিযান চালানো হয়।
ওই এলাকা থেকেই আগ্নেয়াস্ত্র ও অন্যান্য অস্ত্র উদ্ধার করা হয়।
পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমান জানান, অভিযান চলাকালে সন্ত্রাসী নাজুর সহযোগীদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশসহ অন্তত ৩ জন আহত হয়েছে। ধৃত আসামি নাজেম উদ্দিন এ সময় দুই পায়ে গুলিবিদ্ধ হয়। আহত পুলিশ কর্মকর্তা হলেন কালারমারছড়া পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহনেওয়াজ।
তার মতে, ধৃত সন্ত্রাসী নাজুর বিরুদ্ধে ৬টি হত্যা, ২টি চাঁদাবাজিসহ অন্তত ২০টি মামলা রয়েছে। এই ঘটনায়ও মামলার প্রস্তুতি চলছে। অপরদিকে গুলিবিদ্ধ নাজুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সার জন্য পাঠানো হয়েছে।