Amardesh
আজঃঢাকা, রোববার ৬ জানুয়ারি ২০১৩, ২৩ পৌষ ১৪১৯, ২৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

টাঙ্গাইলে ধর্ষকদের বিচার দাবিতে ধর্ষিতার সহপাঠীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

টাঙ্গাইল প্রতিনিধি
« আগের সংবাদ
পরের সংবাদ»
টাঙ্গাইলে ধর্ষকদের বিচার দাবিতে গতকাল ধর্ষিতা ছাত্রীর স্কুলের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক অবরোধের কর্মসূচি পালন করেছে। মহাসড়ক অবরোধের সময় দু’পাশে কয়েকশ’ যানবাহন অটকা পড়ে। দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সূত্র জানায়, গতকাল দুপুরে টাঙ্গাইল শিবপুর বিক্রমহাটী মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান উচ্চবিদ্যালয় থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি গিয়ে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কের রাবনা বাইপাসে অবস্থান নেয়। পরে সেখানে অবরোধ সৃষ্টি করে। প্রায় ১৫ মিনিট অবস্থান ও মানববন্ধন করে তারা। এদিকে সকালে শহীদ মিনার প্রাঙ্গণে জাতীয়তাবাদী মহিলা দল টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে একই দাবিতে মানববন্ধন হয়।
উল্লেখ্য, গত ডিসেম্বর বিয়ের দাওয়াতে নিয়ে যাওয়ার নাম করে টাঙ্গাইল সদর উপজেলার ওই স্কুলছাত্রীকে তার বান্ধবী মধুপুরের পাহাড়ি এলাকার এক বাড়িতে নিয়ে যায়। সেখানে আগে থেকেই অবস্থান করা চারজন মিলে মেয়েটিকে তিন দিন আটকে রেখে ধর্ষণ করে। এরপর মেয়েটি অসুস্থ হয়ে পড়লে ১০ ডিসেম্বর তাকে সদর উপজেলার রসুলপুর এলাকায় রেললাইনের ওপর ফেলে রেখে যায়। সেখান থেকে তার পরিবারের সদস্যরা তাকে প্রথমে সদর হাসপাতালে নেয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হয়। এ ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ এরই মধ্যে তার ্বান্ধবী ও চার ধর্ষককে গ্রেফতার করেছে। অভিযুক্তদের বিচার দাবিতেই এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
পাবনা অফিস : টাঙ্গাইলের মধুপুরে কিশোরী ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের ফাঁসির দাবিতে গতকাল দুপুরে পাবনায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জাতীয়তাবাদী মহিলা দল পাবনা জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।
দুপুর সাড়ে ১২টার দিকে পাবনা প্রেস ক্লাবের সামনে আবদুল হামিদ সড়কে মানববন্ধন রচনা করেন জেলা, সদর ও পৌর মহিলা দলের নেত্রীরা।
মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সহ-সভাপতি আবদুল্লাহ আল মাহমুদ মান্নান, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তোতা, যুগ্ম সম্পাদক রেহানুল ইসলাম বুলাল, জেলা মহিলা দলের আহ্বায়িকা পূর্ণিমা ইসলাম, যুগ্ম আহ্বায়িকা মাহফুজা করিম বিনু, মেহেরুন্নেসা শাজাহান, ফারহানা পারভীন, সদর উপজেলা মহিলা দলের সভানেত্রী শামীম আরা মুন্নি, সাধারণ সম্পাদিকা শারমিন আলম, পৌর মহিলা দলের সাধারণ সম্পাদিকা ইরানী শাজাহান প্রমুখ। বক্তারা অবিলম্বে ধর্ষকদের গ্রেফতার ও ফাঁসির দাবি জানান।