Amardesh
আজঃঢাকা, রোববার ৬ জানুয়ারি ২০১৩, ২৩ পৌষ ১৪১৯, ২৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

ব্রিসবেন শিরোপা সেরেনার

স্পোর্টস ডেস্ক
« আগের সংবাদ
পরের সংবাদ»
ব্রিসবেন আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতায় মেয়েদের এককে শিরোপা জিতেছেন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। ফাইনালে গতকাল রাশিয়ার আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে সরাসরি ৬-২ ও ৬-১ সেটে হারান তিনি। ফাইনালে সেরেনার সামনে দাঁড়াতেই পারেননি পাভলিউচেঙ্কোভা। অসহায় আত্মসমর্পণ করেছেন তিনি। সেরেনার রিটার্ন শট আটকানো সাধ্যের বাইরে ছিল তার। এ শিরোপা জয়ের মাধ্যমে ১৪ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনের জন্য নিজেকে আরও ঝালিয়ে নিলেন সেরেনা।
শিরোপা জয়ের পর সেরেনা বলেন, ‘অনেক ভালো লাগছে। আমি কেবল ভালো করতে চেয়েছিলাম। সত্যিই মনে হচ্ছে কোনো টপ প্লেয়ারের সঙ্গে আমি খেলেছি। কারণ সে (পাভলিউচেঙ্কোভা) টপ ১০ খেলোয়াড়কে পেছনে ফেলে এখানে এসেছে।’
বছরের প্রথম শিরোপা অস্ট্রেলিয়ান ওপেন জিততে এ শিরোপা প্রেরণা জোগাবে বলে মনে করেন সেরেনা। তবে এর জন্য আরও পরিশ্রম করতে চান তিনি। ১৫টি গ্র্যান্ডস্লামজয়ী সেরেনা এ নিয়ে ৪৭টি ডব্লিউটিএ টাইটেল জিতলেন। গত বছরও দারুণ পারফর্ম করেছেন সেরেনা। ৩৬টি ম্যাচ খেলে জয় তোলেন ৩৫টিতে। গত বছর তার উল্লেখযোগ্য শিরোপাগুলো ছিল—উইম্বলডন, ইউএস ওপেন, ডব্লিউটিএ শিরোপা ও অলিম্পিক টেনিসে স্বর্ণ জয়। এবারের অস্ট্রেলিয়ান ওপেনেও অন্যতম ফেভারিট ভাবা হচ্ছে সেরেনাকে। আর সেরেনাও মুখিয়ে আছেন বছরের প্রথম গ্র্যান্ডস্লাম জেতার জন্য।
এদিকে ব্রিসবেন ওপেনে ছেলেদের এককে গতকাল ফাইনাল নিশ্চিত করেছেন ব্রিটেনের অ্যান্ডি মারে ও বুলগেরিয়ার গ্রিগর দিমিট্রভ। সেমিফাইনালে জাপানের কেই নিশিকরি দুই সেট খেলতেই আঘাত পেয়ে কোর্ট ছেড়ে দিলে বাকি সেটগুলো না খেলেই ফাইনাল নিশ্চিত করেন মারে। অপর সেমিফাইনালের ম্যাচে সাইপ্রাসের মারকোস বাগডেটিসকে ৬-৩, ৫-৭ ও ৭-৬ (৭/৫) সেটে হারান গ্রিগর দিমিট্রভ।