Amardesh
আজঃঢাকা, বৃহস্পতিবার ২৭ ডিসেম্বর ২০১২, ১৩ পৌষ ১৪১৯, ১৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

স্টাফ রোড ওভারপাস উদ্বোধন এয়ারপোর্ট রোডে ১ ঘণ্টা : যান চলাচল বন্ধ থাকবে

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
বনানী (স্টাফ রোড) ওভারপাস উদ্বোধন উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে প্রায় এক ঘণ্টা এয়ারপোর্ট সড়কের রেডিসন হোটেল গেট থেকে বনানী নৌবাহিনী সদর দফতর গেট পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওভারপাসটি উদ্বোধন করবেন। সকাল ১০টা ১৫ মিনিট থেকে সকাল ১১টা ০৫ মিনিট পর্যন্ত এয়ারপোর্ট সড়কের ওই অংশে যান চলাচল বন্ধ থাকবে বলে গতকাল যোগাযোগ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। সড়ক ব্যবহারকারীদের এসময় বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়ের সড়ক বিভাগ।
বিমানবন্দর সড়কের বনানী রেলক্রসিং দিয়ে দিন-রাতে ৭২টি ট্রেন আসা-যাওয়া করে। প্রতিটি ট্রেন অতিক্রমের সময় নির্দিষ্ট সময়ের জন্য রেলগেট বন্ধ রাখতে হয়। এতে সৃষ্টি হয় যানজট। ওভারপাস নির্মাণের ফলে যানজট কমার পাশাপাশি সড়ক ব্যবহারকারীদের সময়ের অপচয়ও কমবে বলে আশা প্রকাশ করা হয় ওই বিজ্ঞপ্তিতে।
মিরপুর-এয়ারপোর্ট রোড ফ্লাইওভার প্রকল্পের আওতায় ওভারপাসটি নির্মিত হয়। ফ্লাইওভার এবং লিঙ্ক ব্রিজের নির্মাণকাজ আগামী মার্চে শেষ হওয়ার কথা। প্রায় ১০৩ কোটি টাকা ব্যয়ে ৮শ’ মিটার দীর্ঘ ওভারপাসটির নির্মাণকাজ বাস্তবায়ন করে বাংলাদেশ সেনাবাহিনীর ১৬ ইসিবি। প্রায় ২২ দশমিক ৫২ মিটার প্রশস্ত ওভারপাসটি ৬ লেনবিশিষ্ট। এতে ২৬৮টি পাইল, ৩৩টি পিলার এবং ১৭৩টি গার্ডার রয়েছে।
ওভারপাসের সঙ্গে লিঙ্ক ব্রিজ সংযুক্ত হওয়ায় বনানীবাসী লিঙ্ক ব্রিজ ও ফ্লাইওভারের মাধ্যমে মাত্র ৩ মিনিটে মিরপুর পৌঁছাতে পারবে। আগে ১১ কি.মি. পথ ঘুরে যেতে হতো। এখন মাত্র ৩ কি.মি. দূরত্ব অতিক্রম করতে হবে মিরপুর যেতে।