Amardesh
আজঃঢাকা, বৃহস্পতিবার ২৭ ডিসেম্বর ২০১২, ১৩ পৌষ ১৪১৯, ১৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

রাজধানীতে ব্যাংক কর্মকর্তাসহ ২ জন ও নবীনগরে প্রতিপক্ষের হাতে ২ খুন : সাভার ও সলঙ্গায় ২ খুনসহ বিভিন্ন স্থানে ১৩ জনের অপমৃত্যু

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
রাজধানীতে ব্যাংক কর্মকর্তাসহ ২ জন খুন এবং একজনের অপমৃত্যু হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত হয়েছে ২ জন। সিরাজগঞ্জের সলঙ্গায় এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সাভারে স্বামীর হাতে এক গৃহবধূ খুন হয়েছে। চাঁদপুরের শাহরাস্তিতে পরকীয়া ঢাকতে নবজাতককে হত্যা করেছে এক মা। গাইবান্ধার গোবিন্দগঞ্জে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। কুমিল্লার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ২ জন। চট্টগ্রামের রাউজানে ট্রাকের ধাক্কায় ১ কলেজছাত্র নিহত হয়েছে। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ১ জন। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর :
রাজধানীতে দুই খুন : রাজধানীতে গতকাল পৃথক ঘটনায় ব্যাংক কর্মকর্তাসহ দু’জন খুন হয়েছেন। অন্যদিকে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অজ্ঞাত এক যুবক এবং অপমৃত্যু হয়েছে একজনের। খিলক্ষেত এলাকায় রেললাইনের ওপর থেকে ব্যাংক কর্মকর্তা শিরিন আলী ওরফে শারমিনের (৩৭) লাশ উদ্ধার করে পুলিশ। পরিবারের দাবি তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। অন্যদিকে, শাজাহানপুর এলাকায় বন্ধুর কাঁচির আঘাতে সোহেল দাস (৪২) নামে এক সুইপার খুন হয়েছে। এ ঘটনায় গতকাল পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এছাড়া কাকরাইলে যাত্রীবাহী বাসের ধাক্কায় নিহত হয়েছেন অজ্ঞাত (৩৫) এক যুবক।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, খিলক্ষেত ও বিমানবন্দরের মাঝামাঝি রেললাইনের পাশে ভোর সোয়া ৬টায় এক তরুনীর লাশ পড়ে থাকতে দেখে পথচারীরা। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়। এ ব্যাপারে নিহতের ছোট ভাই মো. শাহেদ জানান, তার বোন সিটি ব্যাংকের খিলক্ষেত শাখায় রিলেশনশিপ ম্যানেজার (আরএম) হিসেবে কর্মরত ছিলেন। তাদের স্থায়ী আবাস পুরনো ঢাকার নাজিমুদ্দিন রোডে। বর্তমানে ওয়ারীর টিপু সুলতান রোডে ২০/সি’তে বাসা থেকে বের হয়ে নিখোঁজ ছিলেন। তিন মাস আগে তার স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় ছাড়াছাড়ি হয়ে যায়। ব্যাংকে কাজের চাপ বেশি থাকলে ছুটির দিনেও তিনি অফিসে যেতেন। মঙ্গলবার ব্যাংক বন্ধ থাকলেও তিনি অফিসে গেছেন। পরে পুলিশের কাছে সংবাদ পাই তার লাশ উদ্ধার করা হয়েছে। তিনি দাবি করেন, পরিকল্পিতভাবে তার বোনকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে সিটি ব্যাংকের ম্যানেজার মো. ইমদাদুল জানান, মঙ্গলবার ব্যাংক বন্ধ ছিল। আমার জানামতে তিনি কাল অফিসে আসেননি। এ ব্যাপারে কমলাপুর রেলওয়ে পুলিশের এসআই মো. নজরুল ইসলাম জানান, ওই তরুণী আত্মহত্যা, নাকি তাকে হত্যা করা হয়েছে এ ব্যাপারে তদন্ত চলছে। একটি অপমৃত্যুর মামলা হয়েছে। শারমিনের বাবার নাম মো. আমীর হোসেন।
এদিকে, শাহজাহানপুর গোপীবাগ টিটিপাড়া সুইপার কলোনিতে পরিবারের সঙ্গে থাকতো সোহেল। সোমবার রাত সোয়া ১১টায় সুইপার কলোনির ভেতরে তার বন্ধু দেলুর সঙ্গে ঝগড়া হয়। একপর্যায়ে দেলু কাঁচি দিয়ে সোহেলের পেটে ও ঘাড়ে আঘাত করে পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিত্সাধীন অবস্থায় গতকাল দুপুর ১টায় তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠায়।
এ ব্যাপারে নিহতের বড় ভাই সুধীর দাস জানায়, তারা দু’জন বন্ধু। ব্যক্তিগত কোনো কারণে কথাকাটাকাটি নিয়ে এ ঘটনা ঘটেছে। সে তার ভাইয়ের হত্যাকারীদের বিচার দাবি করে। এ ব্যাপারে শাহজাহানপুর থানার এসআই মো. মাসুদ আলম জানান, সোহেল দাস হাসপাতালে মৃত্যুর পর পরিবারের পক্ষ থেকে থানার পুলিশকে জানানো হয়েছে। ঘটনাটি রহস্যজনক। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করার জন্য পুলিশ অভিযান চালাচ্ছে। এ ব্যাপারে থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। নিহত সোহেল দাসের বাবার নাম রাম দাস।
এছাড়া, কাকরাইল মোড়ে যাত্রীবাহী বাসের সঙ্গে ধাক্কায় অজ্ঞাত যুবক নিহত হয়েছে। রমনার কাকরাইল মোড়ে পান্থপথগামী একটি যাত্রীবাহী বাস সকাল ১১টায় অজ্ঞাত যুবককে ধাক্কা দেয়। এতে সে ঘটনাস্থলে নিহত হয়। এ ব্যাপারে রমনা থানার এসআই নাজমুল আলম জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠায়। নিহতের পরনে ছিল ছাই রঙের সোয়েটার ও কালো রঙের জিন্সের প্যান্ট। দুর্ঘটনার জন্য দায়ী বাসটির চালককে পুলিশ আটক করতে না পারলেও বাসটিকে আটক করা হয়েছে। অজ্ঞাত যুবকের পরিচয় উদঘাটনের চেষ্টা চলছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।
এদিকে, মতিঝিলে একজনের অপমৃত্যু হয়েছে। নিমার্ণাধীন ভবন থেকে পড়ে মুনসুর আহমেদ (৩২) নামের এক রং মিস্ত্রির মৃত্যু হয়েছে। গতকাল বিকালে এ ঘটনা ঘটে।
পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, মতিঝিলের ফকিরাপুলের ১৪৫ নম্বর বাসায় রং মিস্ত্রির কাজ করার সময় পাঁচতলা থেকে পড়ে যান তিনি। গুরুতর আহত অবস্থায় তার সহকর্মীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিত্সকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে মতিঝিল থানার এসআই হারুন অর রশীদ জানান, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে। মুনসুরের বাবার নাম আবদুল বারেক। তার গ্রামের বাড়ি ভোলা জেলার দৌলতখানের চরখানা এলাকায়।
নবীনগরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২ : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর চিত্রী গ্রামের সাববাড়ী প্রধান পশ্চিম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম শিশুর ও সরকারবাড়ীর প্রধান বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া গোলাপ গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে গতকাল সন্ধ্যায় সংঘর্ষে ২ জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছে। স্থানীয়রা জানায়, উপজেলার চিত্রী গ্রামে দীর্ঘদিন ধরে সাববাড়ী ও সরকারবাড়ীর লোকজনের বিরোধের ঘটনায় নবীনগর থানায় একাধিক মামলা হয়। গতকাল সন্ধ্যায় সরকারবাড়ীর লোকজন সাববাড়ীর লোকজনের ওপর হামলা চালায়। এ ঘটনায় সাববাড়ী গ্রুপের গুতু মিয়া (৫০) ঘটনাস্থলেই নিহত হয় এবং মনু মিয়া (৬০) হাসপাতালে নেয়ার পথে মারা যান। খুন হওয়ার খবর পেয়ে সরকারবাড়ী গ্রুপের লোকজন পালিয়ে গেলে সাববাড়ীর লোকজন ভাংচুর ও লুটতরাজ চালায়। এ ঘটনায় একজন টোঁটাবিদ্ধ হয়।
সলঙ্গায় ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা : সিরাজগঞ্জের সলঙ্গায় সন্ত্রাসীরা নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে শামছুল আলম শুক্রবার (৪০) নামের এক ব্যবসায়ীকে। তিনি সলঙ্গা থানার হাটিকুমরুল ইউপির দাদনপুর গ্রামের মৃত সুজাবত আলীর ছেলে। পুলিশ জানায়, গত মঙ্গলবার রাতে শুক্রবার পাঁচলিয়া বাজারে নিজ দোকান থেকে বাড়ি ফেরার পথে দাদনপুর দীঘিরপাড় নামক স্থানে একদল সন্ত্রাসী তার ওপর হামলা চালায়। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।
সাভারে গৃহবধূ হত্যা : গত মঙ্গলবার রাতে সাভারের হেমায়েতপুরে পারিবারিক কলহের জেরে এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা করেছে পাষণ্ড স্বামী। গৃহবধূর নাম নীলা পারভীন (২৪)। পুলিশ জানায়, বেশ কিছুদিন ধরেই গৃহবধূ নীলা পারভীনকে যৌতুকের টাকার জন্য চাপ দিয়ে আসছিল স্বামী মামুন উর রশীদ। গত মঙ্গলবার রাতে মামুন কথা কাটাকাটির একপর্যায়ে গামছা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে নীলাকে।
শাহরাস্তিতে পরকীয়া ঢাকতে নবজাতক হত্যা : চাঁদপুরের শাহরাস্তি উপজেলার টামটা উত্তর ইউনিয়নের বলশিদ গ্রামে গতকাল সকালে নিজের অপকর্ম ঢাকতে ২ দিনের নবজাতককে হত্যার অভিযোগ উঠেছে পাষণ্ড মায়ের বিরুদ্ধে। স্থানীয়রা জানায়, ওই গ্রামের প্রবাসী ইমান হোসেনের স্ত্রী জেসমিন আক্তার গত ২৪ ডিসেম্বর নিজ বাড়িতে একটি কন্যা সন্তান প্রসব করে। পরে শিশুটি মারা যায়। জেসমিনের শাশুড়ি রাহেলা বেগমের অভিযোগ, নিজ অপর্কম ঢাকতে জেসমিন নিজেই এ সন্তানকে হত্যা করেছে।
গোবিন্দগঞ্জে বৃদ্ধকে পিটিয়ে হত্যা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আবদুস সোবহান (৬০) নামের এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করেছে বৃদ্ধরা। জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর ইউনিয়নের ধুন্দিয়া গ্রামের আবদুস সোবহানের সঙ্গে গত সোমবার রাতে মোবাইল ফোনে চার্জ দেয়াকে কেন্দ্র করে পাশের বাড়ির বাচ্চা মিয়ার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বাচ্চা মিয়া ক্ষিপ্ত হয়ে তার লোকজন নিয়ে অতর্কিত সোবহানের ওপর হামলা চালায়। এতে সোবহান গুরুতর আহত হয়। পরে হাসপাতালে নেয়ার পথে মারা যান।
রাজবাড়ীতে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে রাজমিস্ত্রির মৃত্যু : রাজবাবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের অলঙ্কারপুর গ্রামে গত ২৬ ডিসেম্বর সকালে বিদ্যুত্স্পৃষ্টে হয়ে সুব্রত মণ্ডল (২৫) নামের এক রাজমিস্ত্রির মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানায়, বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের অলঙ্কারপুর গ্রামের শফি বিশ্বাসের ছেলে পান্নু বিশ্বাসের বাড়িতে ঘর নির্মাণকাজ করার সময় জঙ্গল গ্রামের সুকুমার মণ্ডলের ছেলে সুব্রত বিদ্যুত্চালিত মোটর চালাতে গিয়ে বিদ্যুত্স্পৃষ্ট হন। পরে হাসপাতালে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।
নবীগঞ্জে মাদরাসা ছাত্রের আত্মহত্যা : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের রাইয়াপুর গ্রামে তাহিরপুর মাদরাসার সপ্তম শ্রেণীর ছাত্র অলি আহমদ (১৪) আত্মহত্যা করেছে। স্থানীয়রা জানান, ওই গ্রামের মাদরাসার ছাত্র অলি গত মঙ্গলবার রাতে পরিবারের লোকজনের সঙ্গে খাওয়া-দাওয়া শেষে ঘুমিয়ে পড়ে। গতকাল ভোরে বাড়ির লোকজন পার্শ্ববর্তী বড়ই গাছের ডালের সঙ্গে গলায় রশি লাগিয়ে ঝুলন্ত অবস্থায় তার নিথর দেহ দেখতে পায়।
চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২ : কুমিল্লার চৌদ্দগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। গত মঙ্গলবার রাতে বাতিসা ইউনিয়নের কালিকসার গ্রামের ওবায়দুল হক মজুমদারের ছেলে ইব্রাহিম খলিল মজুমদার সুমন (২২) মোটরসাইকেল নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আমজাদেরবাজার পার হচ্ছিল। এ সময় স্টার লাইন পরিবহনের একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলে সে নিহত হয়। এছাড়া গতকাল ভোরে মহাসড়কের ফালগুনকরা এলাকায় গাড়িচাপায় অজ্ঞাত এক মহিলা নিহত হয়েছে।
কাজিপুরে ট্রাকের ধাক্কায় নিহত ১ : সিরাজগঞ্জের কাজিপুরে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। নিহত আহসান হাবিব মোহন কাজিপুর সদরের বেড়িপোটল গ্রামের আবদুুল খালেকের ছেলে। তিনি একটি বাড়ি একটি খামার প্রকল্পের তাড়াশ উপজেলায় সমন্বয়কারী হিসেবে দায়িত্বে ছিলেন। পুলিশ জানায়, গতকাল সিরাজগঞ্জ-কাজিপুর সড়কের দুবলাই বাসস্ট্যান্ড মোড়ে বালুভর্তি একটি ট্রাক দুই মোটরসাইকেল আহসান হাবিব মোহন ও রাশেদুল ইসলামকে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলে মোহন নিহত হয়।
সোনাইমুড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১ : নোয়াখালীর সোনাইমুড়ী-চৌমুহনী সড়কের ভূঁইয়া বাড়ির আয়েশা পেট্রল পাম্পের সামনে গত মঙ্গলবার বিকালে মাইক্রোবাস চাপায় জয়নাল আবদীন ভূঁইয়া (৭৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি সোনাইমুড়ী উপজেলার ভানুয়াই গ্রামের বাসিন্দা। স্থানীয়রা জানান, পেট্রল পাম্পের সামনে দিয়ে রাস্তা পার হওয়ার সময় বেগমগঞ্জ চৌমুহনী থেকে আসা একটি দ্রুতগতির মাইক্রোবাস (ঢাকা-মেট্রো-চ-১৪-২৩৯৪) জয়নাল আবদীন ভূঁইয়াকে চাপা দেয়। পরে হাসপাতালের ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
রাউজানে ট্রাকের ধাক্কায় কলেজছাত্র নিহত : চট্টগ্রাম-রাঙামাটি সড়কের রাউজান পৌরসভার ওয়াপদা অফিস সংলগ্ন এফএম অটো ব্রিকের সামনে গতকাল সকালে চট্টগ্রামমুখী ট্রাকের ধাক্কায় বাইসাইকেল আরোহী রফি উদ্দিন (১৮) নামের এক কলেজছাত্র নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, রাউজান গহিরা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর ছাত্র রফি উদ্দিন ভোরে স্ক্র্যাপ কিনে সাইকেলে বাড়ি ফেরার পথে একটি ট্রাক ধাক্কা দিলে গুরুতর আহত হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
শ্রীমঙ্গলে সড়ক দুর্ঘটনায় নিহত ১ : মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জ রোডে র্যাব ক্যাম্পের কাছে গতকাল দুপুরে সড়ক দুর্ঘটনায় একজন মহিলা নিহত হয়েছেন। পুলিশ জানায়, শমসের নগর বিমানবাহিনীর একটি পিকআপ ট্রাক ঢাকা অভিমুখে যাওয়ার পথে ট্রাকটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি রিকশার মুখোমুখি সংঘর্ষে রিকশার যাত্রী ছিদরা বেগম (৪২) ঘটনাস্থলে নিহত হন।
গোপালগঞ্জে ডুবে জুয়াড়ির মৃত্যু : গোপালগঞ্জে হিটু বালা (৩৫) নামে এক জুয়াড়ি পুকুরের পানিতে পড়ে মারা গেছে। গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড়ে এ ঘটনা ঘটেছে। হিটু বালা গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় গ্রামের বুদ্ধ দেব বালার ছেলে। স্থানীয়রা জানায়, সাতপাড় সরকারি নজরুল কলেজের ফাঁকা জায়গায় গত মঙ্গলবার বিকালে জুয়া খেলার সময় পুলিশ এসেছে এমন গুজবে জুয়াড়িরা দৌড় দেয়। এদের মধ্যে হিটু বালা কলেজের পাশে শৈলদা চৌধুরীর পুকুরপাড়ে গাছের সঙ্গে আঘাত খেয়ে পুকুরের পানিতে পড়ে গিয়ে মারা যায়।
গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত ২৫ : গোপালগঞ্জের কোটালীপাড়ায় বাস খাদে পড়ে অন্তত ২৫ যাত্রী আহত হয়েছে। গতকাল দুপুরে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের কোটালীপাড়া উপজেলার মাজবাড়ী নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। পুলিশ জানায়, গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা পয়সারহাটগামী একটি লোকাল বাস (খুলনা-ব-১০৪৫) ঘটনাস্থলে একটি ভ্যানকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শ্ববর্তী খাদে পড়ে গেলে বাসের ২৫ যাত্রী আহত হয়।
মির্জাগঞ্জে সাংবাদিকের দাদু আহত : মির্জাগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক, দৈনিক দিনকাল ও বরিশালের আজকাল পত্রিকার প্রতিনিধি মো. বাদল হোসেনের দাদু মো. আদম আলী ফকির (১১২) সড়ক দুর্ঘটনায় গুরুর আহত হয়েছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল মির্জাগঞ্জ উপজেলার হজরত ইয়ার উদ্দিন খলিফা (রহ.) ব্রিজ থেকে নামার সময় একটি অটোরিকশা তাকে ধাক্কা দেয়।