Amardesh
আজঃঢাকা, বৃহস্পতিবার ২৭ ডিসেম্বর ২০১২, ১৩ পৌষ ১৪১৯, ১৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

দক্ষিণ আফ্রিকা থেকে লাশ হয়ে ফিরল বেগমগঞ্জের চন্দন

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি
« আগের সংবাদ
পরের সংবাদ»
দক্ষিণ আফ্রিকা থেকে লাশ হয়ে ফিরল নোয়াখালীর বেগমগঞ্জের কামরুল ইসলাম চন্দন (৩০)। গত বৃহস্পতিবার রাত ২টার দিকে সেখানকার সন্ত্রাসীরা তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে তাকে ছুরিকাঘাতে হত্যা করে। গতকাল সকালে চন্দনের লাশ উপজেলার কুতুবপুর ইউনিয়নের পূর্ব আলাইয়ারপুর গ্রামের নিজ বাড়ির পারিবারিক গোরস্তানে দাফন করা হয়েছে। তিনি সাবেক ইউপি সদস্য শরীয়ত উল্যাহ ভূঁইয়ার ছেলে।
কুতুবপুর ইউপি চেয়ারম্যান কামাল হোসেন জানান, চন্দন ১৫ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যায়। সেখানে পিটার্সবার্গে ব্যবসা করত। কিছুদিন আগে সে ওই দেশের নাগরিকত্ব লাভ করে।
ব্যবসা করার সময় ওই দেশের নিগ্রো সন্ত্রাসীরা কিছুদিন থেকে তার কাছে চাঁদা দাবি করে আসছে। চাঁদা দিতে অস্বীকার করায় গত বৃহস্পতিবার রাত ২টার দিকে সন্ত্রাসীরা তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। এ সময় তারা চন্দনকে উপর্যুপরি ছুরিকাঘাত করে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয় বাঙালিরা পুলিশে খবর দিলে তারা এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়। গত শুক্রবার সকালে এ খবর চন্দনের গ্রামের বাড়িতে এসে পৌঁছলে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
পিটার্সবার্গের বাঙালিদের সহায়তায় মঙ্গলবার রাত ১১টার দিকে তার লাশ বাংলাদেশে এসে পৌঁছানোর পর রাত সাড়ে ৩টায় গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। তার লাশ দেখার জন্য ভোর থেকে হাজার হাজার মানুষ তার বাড়িতে জমা হয়। চন্দনের লাশ দেখে বাবা-মা, স্ত্রীসহ পুরো পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল সকালে জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্তানে দাফন করা হয়। আগামী ২০১৩ সালের প্রথম দিকে বাড়িতে এসে তার স্ত্রী ও রুনি নামের ৩ বছরের শিশুকন্যাকে ওই দেশে নিয়ে যাওয়ার কথা ছিল , কিন্তু সে আশা সব নিরাশায় পর্যবসিত হয়েছে।