Amardesh
আজঃঢাকা, বৃহস্পতিবার ২৭ ডিসেম্বর ২০১২, ১৩ পৌষ ১৪১৯, ১৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

শিল্পমন্ত্রীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন : রাজশাহীতে সাম্যবাদী দলের ৪ নেতা বহিষ্কার : মহানগর কমিটি বিলুপ্ত

রাজশাহী অফিস
« আগের সংবাদ
পরের সংবাদ»
দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যাচার করার অভিযোগে সাম্যবাদী দলের জেলা সম্পাদকসহ ৪ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার রাতে বাংলাদেশ সাম্যবাদী দল রাজশাহী জেলা কমিটির উদ্যোগে নওদাপাড়া কার্যালয়ে এক জরুরি সভায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়। একই সঙ্গে মহানগর কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়েছে ওই সভায়।
সাম্যবাদী দলের জেলা সভাপতি মুক্তিযোদ্ধা কমরেড আনসার আলীর সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়। এতে আগামী ১৩ জানুয়ারি রাজশাহী শিল্পকলা একাডেমীতে কর্মী সমাবেশের সিদ্ধান্ত গৃহীত হয়। দলের সাধারণ সম্পাদক ও শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়াকে প্রধান অতিথি করার সিদ্ধান্ত নেয়া হয়।
কমরেড আনসার আলী জানান, জরুরি সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট কুত্সা রটানো ও ষড়যন্ত্র করার অভিযোগে মাহবুবুর রহমান, এরশাদ আলী, গোলাম মুর্তজা মুরাদ ও হাবিবকে জেলা কমিটিসহ প্রাথমিক পদ থেকে বহিষ্কার করা হয়েছে। ষড়যন্ত্রের সঙ্গে জড়িত থাকার কারণে মহানগর কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়।
প্রসঙ্গত, এর আগে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়ার বিরুদ্ধে দলের কেন্দ্রীয় নেতা ডা. এখলাসুর রহমানকে হত্যা ও নেতাকর্মীদের মূল্যায়ন না করা ও ক্ষমতাসীন আওয়ামী লীগের লেজুড়বৃত্তিসহ নানা অভিযোগ এনে তার পদত্যাগ দাবি করেন রাজশাহীর নেতারা। গত ১৯ ডিসেম্বর বুধবার দুপুরে রাজশাহী প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা এই দাবি জানান।