Amardesh
আজঃঢাকা, বৃহস্পতিবার ২৭ ডিসেম্বর ২০১২, ১৩ পৌষ ১৪১৯, ১৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

সংবাদ সম্মেলনে খিলগাঁও বাসিন্দারা : অবৈধ ভবন উচ্ছেদে রাজউক কর্মকর্তাদের ঘুষ দাবি

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
রাজউক কর্মকর্তাদের লাগামহীন দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ করেছেন খিলগাঁওয়ের বাসিন্দারা। অবৈধ ভবন উচ্ছেদের পরিবর্তে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকদের কাছে মোটা অংকের ঘুষ দাবি করেছেন বলে জানিয়েছেন তারা। এসব ব্যাপারে রাজউকের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে একাধিকবার অভিযোগ করেও তাদের ভূমিকা নীরব থাকায় দিশেহারা হয়ে পড়েছেন তারা। গতকাল সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এসব কথা জানান। তবে এ ব্যাপারে অভিযুক্ত রাজউক অঞ্চল-৪/র অথোরাইজড কর্মকর্তা প্রকৌশলী আফসার উদ্দিন দৈনিক আমার দেশ-কে বলেন, অভিযোগটি তারা প্রমাণ করতে পারবে না। তবে যে অবৈধ ভবন নিয়ে তারা আপত্তি করেছেন, সে ভবন রাজউকের উচ্ছেদের তালিকায় রয়েছে। আগামী জানুয়ারি মাসের মধ্যেই ওই ভবনের অবৈধ অংশ উচ্ছেদ করা হবে বলেও জানান তিনি।
সংবাদ সম্মেলনে খিলগাঁও পুনর্বাসন এলাকার ৩ নম্বর রোডের ব্লক সি ৬১২ নম্বর মালা ভিলা বাড়ির মালিক হাজি কারিবুল মাওয়া জানান, তার বাড়ির পেছনে ৪ নম্বর রোডের ব্লক সি’র ২০৫ নম্বর প্লটের বাড়ির মালিক সামছুদ্দিন রাজউকের নকশা বহির্ভূত, ঝুঁকিপূর্ণ এবং অগ্নি নির্বাপনের জন্য কোনো ব্যবস্থা কিংবা চারপাশে এক চিলতে জায়গা না রেখে বহুতল ভবন নির্মাণ করছে। এরই মধ্যে কয়েকটি ফ্লোর নির্মাণ হয়ে গেছে। অন্যদিকে চারপাশে থাকা অন্য বাড়ির মালিকরাও এ জন্য চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন। দুর্ভোগ লাঘবের জন্য ওই অবৈধ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি করে, রাজউকের খিলগাঁও আঞ্চলিক অফিসের কর্মকর্তাদের কাছে রাজউক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একাধিকবার গেলেও কোনো সুরাহা হয়নি। এ ব্যাপারে দীর্ঘদিন থেকে কয়েকবার অথরাইজড অফিসার আফসার উদ্দিনের কাছে গেলে তিনি বারবারই পরিদর্শক নুরুল ইসলাম খানের সঙ্গে কথা বলতে বলেন। পরবর্তীতে নুরুল ইসলাম খানের কাছে গেলে নুরুল ইসলাম খান জানান, উচ্ছেদের খরচ বাবদ ২০ লাখ টাকা লাগবে, যার একটা অংশ সামছুদ্দিনকে ফেরত দিতে হবে।
অথচ ওই টাকাও অথরাইজড অফিসার আফসার এরই মধ্যে সামছুদ্দিনের কাছ থেকে নিয়ে গেছেন। সংবাদ সম্মেলনে কারিবুল মাওলাসহ উপস্থিত একাধিক বাড়ির মালিক এসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াসহ অবৈধ ভবন উচ্ছেদের দাবি জানান সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে। তবে অথরাইজড অফিসার আফসার জানান, তারা আগামী মাসেই ওই ভবন উচ্ছেদ করবেন।