Amardesh
আজঃঢাকা, বৃহস্পতিবার ২৭ ডিসেম্বর ২০১২, ১৩ পৌষ ১৪১৯, ১৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

খালেদার বক্তব্যের জবাবে সাজেদা : আমরা সাপ নই, তিনিই কালনাগিনী

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী বলেছেন, খালেদা জিয়া শুধু সাপই নন, বিষধর কালনাগিনী। তিনি নিজের ছাড়া সাপেই ধ্বংস হবেন।
সাপকে বিশ্বাস করা যায়, আওয়ামী লীগকে বিশ্বাস করা যায় না—গতকাল রাজধানীর বিভিন্ন পয়েন্টের পথসভায় বেগম জিয়ার এমন বক্তব্যের জবাবে সাজেদা বলেন, আমরা (আওয়ামী লীগ) সাপ নই। আমরা সাপ থেকে জাতিকে রক্ষা করেছি। খালেদা জিয়াই সাপ ভালো চেনেন। কারণ জাতে জাত চেনে। এক সাপ আরেক সাপকে চেনে। খালেদা জিয়া সাপ ছেড়ে দিয়েছেন। এই সাপের দংশনেই তিনি ধ্বংস হবেন। সোহরাওয়ার্দী উদ্যানে নির্মিত বিজয় মঞ্চে ছাত্রলীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, বৈশাখী টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুরুল আহসান বুলবুল, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু প্রমুখ। সভা পরিচালনা করেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।
সাজেদা চৌধুরী বলেন, খালেদা জিয়ার পেছনে যারা আছে, তারা পাকিস্তানের সৃষ্টি। পাকিস্তানিরা তাদের কিছু রেখে গিয়েছিল। আপনারা তাদের বিষয়ে খোঁজ নিয়ে দেখুন। তিনি বলেন, আওয়ামী লীগ নীতি-আদর্শের বাইরে কারও কাছে মাথানত করে না। আমরা মৃত্যুভয়ে ভীত নই। মৃত্যু তো একদিন আসবেই। তাই আমরা সর্বশক্তি দিয়ে সব ষড়যন্ত্রকে রুখবই।
বিরোধীদলীয় নেতাকে উদ্দেশ করে মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়াকে আমরা বিশ্বাস করি না। খালেদা জিয়াকে বিশ্বাস করে শুধু পাকিস্তানি আর রাজাকাররা। বাংলার মানুষ আপনাকে বিশ্বাস করে না।
তিনি বলেন, খালেদা জিয়ার বিশ্বাসে আওয়ামী লীগের কিছু যায়-আসে না। বাংলার মানুষ আওয়ামী লীগকে বিশ্বাস করে।
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়া নিজেই বিষধর কালনাগিনী। তার ছোবলে ক্ষতবিক্ষত হয়েছে ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক, কৃষক ও সাধারণ মানুষ। আপনার ছোবলে বার বার বাংলার মানচিত্র, স্বাধীনতা ও জাতীয় পতাকা ক্ষতবিক্ষত হয়েছে।
জাহাঙ্গীর কবির নানক বলেন, খালেদা জিয়া পিলখানা বিডিআর বিদ্রোহের মাধ্যমে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চেয়েছিলেন। এখন আবার দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দেয়ার স্বপ্ন দেখছেন।
তিনি বলেন, খালেদা জিয়া বিষধর সাপ। ফজরের নামাজের সময় বোমা মেরে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চান। এজন্য তিনি জামায়াত-শিবিরকে দিয়ে পুলিশের ওপর হামলা চালাচ্ছেন। খালেদা জিয়া এসব করছেন গোলাম আযমদের বাঁচানোর জন্য।