যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্যই খালেদা জিয়ার গণসংযোগ : নাসিম

স্টাফ রিপোর্টার « আগের সংবাদ
পরের সংবাদ» ২৬ ডিসেম্বর ২০১২, ১২:৪০ অপরাহ্ন

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধীদের বাঁচাতেই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া গণসংযোগ করছেন। খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের বিচার চান না।
গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি আরও বলেন, বেগম জিয়া একজন মুক্তিযোদ্ধার স্ত্রী হয়ে প্রকাশ্যে গোলাম আজম, নিজামীসহ চিহ্নিত যুদ্ধাপরাধীদের মুক্তি চেয়েছেন। ’৭১-এর ঘাতকদের মুক্তির জন্য মাঠে নেমেছেন।
তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরে আসার কোনো সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার হলো ভয়ের সরকার, আতঙ্কের সরকার, নির্বাচন না করার সরকার। আদালতের রায়ে বাতিল এই সরকার ব্যবস্থায় ফিরে যাওয়ার আর কোনো উপায় নেই।
বিরোধী দলকে নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে আলোচনার আহ্বান জানিয়ে নাসিম বলেন, তত্ত্বাবধায়ক সরকার প্রশ্নে আমাদের অবস্থান পরিষ্কার। অনির্বাচিত ব্যক্তিদের হাতে ক্ষমতা দেয়া হবে না। তবে নির্বাচনকালীন সরকারের রূপরেখা কী হবে তা নিয়ে
আলোচনা হতে পারে। আপনারা যদি সত্যিকার অর্থে গণতন্ত্র ও সুষ্ঠ নির্বাচন চান তাহলে কীভাবে নির্বাচন কমিশনকে আরও শক্তিশালী করা যায় তা নিয়ে আলোচনায় বসুন।
বিরোধীদলীয় নেত্রীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, জামায়াত-শিবিরের সঙ্গে সম্পর্ক ছিন্ন করুন। তা না হলে বাংলার জনগণ আপনাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করবে। কারণ বাংলার জনগণ এখন অনেক বেশি সচেতন।
তিনি বলেন, ৪ বছরে আমাদের অনেক সফলতা আছে। কিন্তু তার মানে এই নয় যে, আমাদের কোনো ভুল-ত্রুটি নেই। সামনের দিনে আমরা আমাদের ভুল সংশোধন করে এগিয়ে যাব।

শেষের পাতা এর আরও সংবাদ

সাপ্তাহিকী


উপরে

X