Amardesh
আজঃঢাকা, বৃহস্পতিবার ২৭ ডিসেম্বর ২০১২, ১৩ পৌষ ১৪১৯, ১৩ সফর ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

গাজীপুর হবিগঞ্জ কেশবপুরসহ বিভিন্ন স্থানে সংঘর্ষ

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
গাজীপুর হবিগঞ্জ কেশবপুরসহ বিভিন্ন স্থানে সংঘর্ষে বহু লোক আহত হয়েছে। এরমধ্যে গতকাল গাজীপুরে বনকর্মী ও গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ১৩ জন আহত হয়েছে। হবিগঞ্জ শহরে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় আদালত সংশ্লিষ্টদের ওপর হামলা করা হয়েছে। যশোরের কেশবপুরে এক যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। এদিকে শেরপুরে পৌরসভার প্যানেল মেয়র ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদকের পিটুনিতে আহত হয়েছে এক সহকারী শিক্ষক। প্রতিনিধিদের পাঠানো খবর :
গাজীপুরে আহত ১৩ : গাজীপুরে গতকাল বনকর্মীদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় অন্তত ১৩ জন আহত হয়েছে। এ সময় বনকর্মীরা ৭ রাউন্ড গুলি ছুড়েছে। বনকর্মীদের গুলিতে গুরুতর আহত জাহাঙ্গীরকে উত্তরার ফরচুন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সদর উপজেলার বানিয়ারচালা এলাকায় বন বিভাগের ২০-২৫ জন কর্মকর্তা-কর্মচারী জাহাঙ্গীরের পৈতৃক জমিতে নির্মিত সীমানা দেয়াল ভাঙতে যায়। এ সময় জাহাঙ্গীর ও তার লোকজন বাধা দিলে বনকর্মীরা মহিলাসহ গ্রামবাসীদের মারধর করে। এতে রুপা, বাবুল হোসেন, আকলিমা ও আলিমুন নেছা আহত হয়। বনকর্মীদের ছোড়া গুলিতে ডান পায়ে গুলিবিদ্ধ হয়ে জাহাঙ্গীর আহত হয়।
হবিগঞ্জে হামলা : হবিগঞ্জ শহরে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় গতকাল আদালত সংশ্লিষ্টদের ওপর হামলা করেছে কয়েকজন। হামলাকারীরা ভ্রাম্যমাণ আদালতের মাইক্রোবাস চালক মনির হোসেনকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন। ম্যাজিস্ট্রেট সেঁজুতি ধরের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শহরের চৌধুরীবাজার এলাকায় অভিযান পরিচালনা করে। এরই জের ধরে এ হামলা চালানো হয়। এ হামলায় মাইক্রোবাস চালক মনির হোসেন আহত হন।
কেশবপুরে আহত ১ : যশোরের কেশবপুরের ব্রাহ্মণডাঙ্গা কমলাপুর গ্রামের সন্ত্রাসী মোস্তফা মোল্যা আজিজুর রহমান নামে এক যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় আজিজুর মারাত্মক আহত হয়। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।
শেরপুরে আহত ১ : শেরপুর জেলা শহরের ঐতিহ্যবাহী জিকে পাইলট হাই স্কুলের ম্যানেজিং বোর্ডের অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হতে না পেরে গতকাল পৌরসভার প্যানেল মেয়র ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ওই স্কুলের আবদুল ওয়াদুদ নামে এক সহকারী শিক্ষককে পিটিয়েছে। পৌরসভার প্যানেল মেয়র মো. নজরুল ইসলাম ম্যানেজিং কমিটিতে তার নাম না থাকার কারণে ওই স্কুলের প্রধান শিক্ষককে অকথ্য ভাষায় গালাগাল করেন এবং প্রধান শিক্ষককে স্কুলে থাকতে বলেন। প্রধান শিক্ষক তার কথা শুনে ভয়ে স্কুল ত্যাগ করেন। এ সময় প্রধান শিক্ষককে না পেয়ে নজরুল ওই স্কুলের সহকারী শিক্ষক আবদুল ওয়াদুদকে মারধর করতে থাকে। এ ঘটনায় মদদ দিয়েছে ওই স্কুলের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক মো. আজাহার আলী।
আটোয়ারীতে হামলা : পঞ্চগড়ের আটোয়ারীতে নির্মাণকাজে বাধা ও সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। উপজেলার প্রধান বাণিজ্য কেন্দ্র ফকিরগঞ্জ বাজারের কাছে সোহরাব আলী তার বাড়ির সামনে দোকান ঘর তুলতে গেলে প্রতিবেশী জহিরুল ইসলাম বাধা দেয়। এ সময় জহিরুল ইসলাম দলবল নিয়ে সন্ত্রাসী হামলা চালিয়ে সোহরাব আলীকে মারপিট করে। এতে সে মারাত্মকভাবে আহত হয়। এ ব্যাপারে থানায় মামলা করা হয়েছে।