চাপ প্রয়োগের কথা অস্বীকার করল বিসিসিআই

স্পোর্টস ডেস্ক « আগের সংবাদ
পরের সংবাদ» ২৬ ডিসেম্বর ২০১২, ১১:১৫ পূর্বাহ্ন

একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে শচীন টেন্ডুলকারকে অবসর নিতে বাধ্য করা হয়েছে বলে প্রকাশিত সংবাদ প্রত্যাখ্যান করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পদস্থ কর্মকর্তা এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চেয়ারম্যান রাজীব শুক্লা। বলেছেন, অবসর নেয়ার সিদ্ধান্তটা ছিল পুরোপুরি টেন্ডুলকারের নিজের সিদ্ধান্ত। শুক্লা বলেন, ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেয়ার জন্য শচীন টেন্ডুলকারের ওপর কোনো চাপ ছিল না। অবসর নেবে কি নেবে না—এটা সম্পূর্ণ খেলোয়াড়দের নিজস্ব ব্যাপার। সঠিক সময়ে সে সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলেই আমি মনে করি।
‘ব্যাট হাতে রান না পাওয়ায় সংক্ষিপ্ত ভার্সনের এ ক্রিকেট থেকে টেন্ডুলকারকে অবসর নিতে বিসিসিআই বাধ্য করেছে’ বলে প্রকাশিত সংবাদ অস্বীকার করেন শুক্লা।
তিনি বলেন, বিসিসিআইর নীতি অত্যন্ত পরিষ্কার। একজন খেলোয়াড় কোনো নির্দিষ্ট ফরম্যাট কিংবা পুরো খেলোয়াড়ী জীবন থেকে কখন অবসর নেবে—সেটা তার নিজের সিদ্ধান্ত। আমরা কোনো খেলোয়াড়কে বাধ্য করতে কিংবা পরামর্শ দিতে পারি না। আগামী বিশ্বকাপের জন্য ভারতীয় দলকে গঠন করা এবং তার পরিবর্তে তরুণ খেলোয়াড়দের সুযোগ করে দেয়ার এটাই সঠিক সময় জানিয়ে টেন্ডুলকার নিজেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সাপ্তাহিকী


উপরে

X