Amardesh
আজঃঢাকা, রোববার ২৫ নভেম্বর ২০১২, ১১ অগ্রহায়ণ ১৪১৯, ১০ মহররম ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

ছাত্রলীগকে ‘দানব’ সম্বোধন করে দেয়া বক্তব্য প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
ছাত্রলীগকে ‘দানব’ সম্বোধন করে বিএনপি চেয়ারপার্সন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার দেয়া বক্তব্য প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। গতকাল বিশ্ববিদ্যালয়ের কলা ভবন এলাকায় সংগঠনটি ওই মানববন্ধন করে। এসময় ছাত্রলীগ নেতারা জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধেরও দাবি জানান।
প্রসঙ্গত, শিক্ষাপ্রতিষ্ঠানসহ দেশব্যাপী অরাজক পরিস্থিতির সমালোচনা করে ১৯ নভেম্বর বরিশালে এক জনসভায় খালেদা জিয়া ছাত্রলীগকে দানবীয় সন্ত্রাস বলে মন্তব্য করেন। এর প্রতিবাদে ছাত্রলীগ খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাওয়ের হুমকি দেয় এবং বক্তব্য প্রত্যাহারের দাবি জানান। এদিকে ছাত্রলীগের এমন হুমকির প্রতিবাদ ও প্রত্যাহারের তিন দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেন জাতীয়তাবাদী ছাত্রদল।
মানববন্ধনে ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ বলেন, খালেদা জিয়া ছাত্রলীগকে নিয়ে তার বক্তব্য দিয়ে বাংলাদেশের সব সোনালি অর্জনকে কলঙ্কিত করেছেন। তিনি বলেন, ’৫২-এর ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন ছাত্রলীগের অগ্রণী ভূমিকা ছিল। ছাত্রলীগের এসব ভূমিকায় ঈর্ষান্বিত হয়েই খালেদা জিয়া এ বক্তব্য দিয়েছেন। তার ওই মিথ্যাচার শিগগিরই প্রত্যাহার করতে হবে।
এ সময় জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতা তাকিমের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তি দাবি করেন তিনি।
সমাবেশে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত, মোস্তাফিজুর রহমান মোস্তাক, হাসানুজ্জামান তারেক, ঢাবি সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন হল শাখার নেতারা।