Amardesh
আজঃঢাকা, রোববার ২৫ নভেম্বর ২০১২, ১১ অগ্রহায়ণ ১৪১৯, ১০ মহররম ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

ঐক্যবদ্ধ সাংবাদিক নেতাদের বিবৃতি : আমার দেশ সাংবাদিকদের রিমান্ড আবেদন ও মামলা অবিলম্বে প্রত্যাহার করুন

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে সোয়া দু’বছর আগে দায়ের করা একটি মামলায় আমার দেশ-এর নির্বাহী সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বার্তা সম্পাদক জাহেদ চৌধুরী, প্রধান সহকারী সম্পাদক সঞ্জীব চৌধুরী, সিনিয়র রিপোর্টার আলাউদ্দিন আরিফসহ পত্রিকাটির সাংবাদিক-কর্মচারীদের জামিন বাতিল করে রিমান্ডে নেয়ার জন্য পুলিশের আবেদনের ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন ঐক্যবদ্ধ সাংবাদিক নেতারা।
তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে রিমান্ড আবেদন এবং মামলাটি প্রত্যাহারের দাবি জানান।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ইকবাল সোবহান চৌধুরী ও রুহুল আমিন গাজী, মহাসচিব শওকত মাহমুদ ও আবদুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবদুস শহিদ ও ওমর ফারুক, সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন ও শাবান মাহমুদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক যৌথ বিবৃতিতে বলেন, সোয়া দু’বছর আগে দায়ের করা এ মামলায় আমার দেশ-এর অভিযুক্ত সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীরা প্রথমে হাইকোর্ট ও পরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে স্থায়ী জামিনে রয়েছেন। তারপরও পুলিশের রিমান্ড আবেদনের এমন ঘটনা নিপীড়ন ও হয়রানিমূলক। অবিলম্বে মামলাটি প্রত্যাহার করে সাংবাদিকদের হয়রানি বন্ধ করার দাবি জানান সাংবাদিক নেতারা।
উল্লেখ্য, ২০১০ সালের ২ জুন পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে তেজগাঁও থানায় পুলিশ এ মামলা দায়ের করে। গত অক্টোবরে সাংবাদিকদের জামিন বাতিল করে রিমান্ড আবেদন জানায় পুলিশ। আগামী ৩ ডিসেম্বর ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য হয়েছে।