Amardesh
আজঃঢাকা, রোববার ২৫ নভেম্বর ২০১২, ১১ অগ্রহায়ণ ১৪১৯, ১০ মহররম ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

সাংবাদিক তোজাম্মেল আলীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
পরের সংবাদ»
প্রবীণ সাংবাদিক, মুক্তিযোদ্ধা তোজাম্মেল আলী আর নেই। গতকাল বেলা সাড়ে তিনটায় রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি ও পার্কিনসন্স রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তোজাম্মেল আলী দীর্ঘ পেশাগত জীবনে দৈনিক সংবাদ ও বাংলার বাণীর গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি। সর্বশেষ দৈনিক জনতার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।
তিনি ১৯৭২ সালে দৈনিক সংবাদে যোগ দেয়ার মাধ্যমে সাংবাদিকতা পেশা শুরু করেন। ১৯৭১ সালে কুচবিহারের আটিবাড়ি ক্যাম্পে তিনি একজন মুক্তিযোদ্ধা সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে ভারত, পাকিস্তান, ফ্রান্স, মিয়ানমারসহ বহু দেশ ভ্রমণ করেছেন।
জাতীয় প্রেস ক্লাবের সদস্য তোজাম্মেল আলীর লাশ আজ দুপুরে প্রেস ক্লাবে আনা হবে। বাদ জোহর সেখানে তার জানাজা শেষে তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হবে। ঢাকায় তাকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।
সাংবাদিক তোজাম্মেল আলীর মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদান আহমদ গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবাণীতে তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরামের সভাপতি আতাউর রহমানও তার মৃত্যুতে শোক ও প্রকাশ করেছেন।