Amardesh
আজঃঢাকা, রোববার ২৫ নভেম্বর ২০১২, ১১ অগ্রহায়ণ ১৪১৯, ১০ মহররম ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

যশোরে তথ্যমন্ত্রী : যুদ্ধাপরাধ বিচারের বিরোধিতাকারীদেরও প্রয়োজনে আইনের মুখোমুখি করা হবে

যশোর অফিস
« আগের সংবাদ
পরের সংবাদ»
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যুদ্ধাপরাধের বিচারের বিরোধিতাকারীদেরও বিচার করা যায়। যারা যুদ্ধাপরাধীদের চলমান বিচারের বিরোধিতা করছে, প্রয়োজনে তাদেরও আইনের মুখোমুখি করা হবে। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতে জামায়াত-শিবির প্রশাসনের ওপর যেভাবে হামলা চালাচ্ছে তা রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার শামিল। এতে প্রমাণ হয়েছে জামায়াত তাদের অতীত চরিত্র বদলায়নি। সে কারণে জামায়াত-শিবিরের ব্যাপারে গোটা জাতিকে সতর্ক থাকতে হবে।
হাসানুল হক ইনু গতকাল সকালে যশোর সার্কিট হাউসে প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক ও রাজনৈতিক নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, সরকার তৃণমূল পর্যায়ের সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে বদ্ধপরিকর। কোনো সাংবাদিক হামলা-মামলা, হুমকি-ধমকির শিকার হলে তা তাত্ক্ষণিকভাবে তথ্য মন্ত্রণালয়কে জানানোর আহ্বান জানান মন্ত্রী। তিনি আশ্বাস দেন, সাংবাদিক নির্যাতনের যেসব মামলার এখনও বিচার কাজ শুরু হয়নি, সেগুলোর বিচার দ্রুত শুরু করতে পদক্ষেপ নেয়া হবে।
তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু পরে তার দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, জামায়াত-শিবির যে কার্যক্রম চালাচ্ছে, সে ব্যাপারে সতর্ক থাকুন; জনগণকে সতর্ক করুন।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন যশোর জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে প্রশাসনিক কর্মকর্তা, সিনিয়র সাংবাদিক ও জেলা জাসদের নেতারা উপস্থিত ছিলেন।
এদিকে আমাদের নড়াইল প্রতিনিধি জানান, জাসদের ৪০তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে গতকাল বিকালে নড়াইল জেলা জাসদ আয়োজিত পুনর্মিলনী ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসানুল হক ইনু।
স্থানীয় শিল্পকলা একাডেমি চত্বরে আয়োজিত সমাবেশে জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট হেমায়েত উল্লাহ হিরু সভাপতিত্ব করেন। সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম তুহিনের পরিচালনায় সমাবেশে জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, সহ-কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেন।