Amardesh
আজঃঢাকা, রোববার ২৫ নভেম্বর ২০১২, ১১ অগ্রহায়ণ ১৪১৯, ১০ মহররম ১৪৩৪ হিজরী    আপডেট সময়ঃ রাত ১২ টা
 
 সাধারণ বিভাগ
 বিশেষ কর্ণার
 শোক ও মৃত্যুবার্ষিকী
 সাপ্তাহিক
 
আবহাওয়া
 
 
আর্কাইভ: --
 

নরসিংদীতে বিএনপি নেতাকর্মীদের ওপর আ.লীগ ক্যাডারদের হামলায় আহত অর্ধশত : লোহাগাড়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়েছে সন্ত্রাসীরা

ডেস্ক রিপোর্ট
« আগের সংবাদ
পরের সংবাদ»
নরসিংদীর রায়পুরায় আবারও বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করেছে আওয়ামী লীগের সশস্ত্র ক্যাডাররা। এতে নারী, শিশুসহ প্রায় অর্ধশত লোক আহত হয়েছেন। গত শুক্রবার রাতে শেরপুরের শ্রীবর্দীতে স্থানীয় একটি মাদরাসা কমিটির সভাপতি পদ নিয়ে আওয়ামী লীগের দুই নেতার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় স্থানীয় বিএনপি নেতাসহ ৬ জন আহত হয়েছেন। চট্টগ্রামের লোহাগাড়ায় এবিএম আনোয়ারুল হক নামে এক মুক্তিযোদ্ধাপুত্রকে কুপিয়েছে প্রতিপক্ষ। রাজবাড়ীর বালিয়াকান্দিতে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অরুণ কুমার দত্তকে তার অফিস রুমেই মারধর করেছে চিহ্নিত সন্ত্রাসীরা। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত :
নরসিংদীতে বিএনপি নেতাকর্মীদের ওপর আ.লীগের হামলা : নরসিংদীর রায়পুরায় আবারও বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করেছে আওয়ামী লীগের সশস্ত্র ক্যাডাররা। এতে নারী, শিশুসহ প্রায় অর্ধশত লোক আহত হয়েছেন। এছাড়া সন্ত্রাসীরা ভাংচুর করেছে ২০টি বাড়িঘর, লুট করেছে প্রায় ২০ লাখ টাকার মালামাল। সূত্র জানায়, গতকাল সকালে উপজেলার মির্জাপুর ইউনিয়নের পীরপুর গ্রামে আওয়ামী লীগ সমর্থিত ইউপি চেয়ারম্যান মনজুর এলাহীর ক্যাডাররা সাবেক ইউপি চেয়ারম্যান ফাইজুর রহমানের সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালায়। আহতদের নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। টেঁটাবিদ্ধ অবস্থায় মারাত্মক আহত হেলেনা বেগম, মোমতাজ মিয়া ও মাছুমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
দীর্ঘ ২ ঘণ্টা মনজুর বাহিনীর তাণ্ডব চলার পর রায়পুরা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কয়েকশত বিএনপি নেতাকর্মী গ্রাম ছেড়ে পালিয়ে রয়েছে। আবারও সংঘর্ষ ঘটে যেতে পারে এমন শঙ্কায় এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। এদিকে এ ঘটনায় পুলিশ কোনো অপরাধীকে গ্রেফতার করতে পারেনি। এমনকি পিটুনি খেয়েও বিএনপি নেতাকর্মীরা সন্ত্রাসীদের ভয়ে থানায় গিয়ে একটি মামলা পর্যন্ত করতে পারেনি।
সাবেক চেয়ারম্যান ফাইজুর রহমান জানান, গত ৫ জুলাই মনজুর এলাহী বাহিনী একইভাবে হামলা চালিয়ে ১৮টি বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে। সে সময় আহত হয় ১০ জন বিএনপি নেতাকর্মী।
শেরপুরে প্রতিপক্ষের হামলায় বিএনপি নেতাসহ আহত ৬ : গত শুক্রবার রাতে শেরপুরের শ্রীবর্দীতে স্থানীয় একটি মাদরাসা কমিটির সভাপতি পদ নিয়ে আওয়ামী লীগের দুই নেতার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় স্থানীয় বিএনপি নেতাসহ ৬ জন আহত হয়েছেন। আহতদের শেরপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন—শ্রীবর্দী উপজেলার কুরুয়া ইসলামীয়া সিনিয়র মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও স্থানীয় কুড়িকাহনীয়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক গোলাম মোস্তাফা ওরফে নান্ডা, তার বড় ভাই আবুল কালাম, মাদরাসার কেরানী আবুল কালাম আজাদ, নৈশপ্রহরী ইস্রাফিল এবং এলাকাবসী লাল মিয়া ও দুদু মিয়া।
এ ব্যাপারে শ্রীবর্দী থানার ওসি গোলাম সারোয়ার জানান, এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।
লোহাগাড়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়ে আহত : চট্টগ্রামের লোহাগাড়ায় এবিএম আনোয়ারুল হক নামে এক মুক্তিযোদ্ধাপুত্রকে কুপিয়েছে প্রতিপক্ষ। তিনি মুক্তিযোদ্ধা মাস্টার আবদুস সালামের ছেলে। গতকাল সকাল ১১টার দিকে উপজেলার পুটিবিলা ইউনিয়নের মাস্টারপাড়া এলাকায় ঘটনা ঘটে। আহত আনোয়ারুল বর্তমানে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিত্সাধীন রয়েছেন। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। স্থানীয় আবদুর রশিদ, মোহাম্মদ মিয়া, মো. জহির এর সঙ্গে জমি জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।
বালিয়াকান্দিতে সরকারি কর্মকতাকে মারধর : রাজবাড়ীর বালিয়াকান্দিতে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অরুণ কুমার দত্তকে তার অফিস রুমেই মারধর করেছে চিহ্নিত সন্ত্রাসীরা। গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ওই কর্মকর্তার অফিস রুমে একাধিকবার হামলা চালানো ও তাকে মারধরের ঘটনা ঘটে। ওই ঘটনার প্রতিবাদে গতকাল সকালে কার্যালয়ের কর্মচারীরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে স্মারকলিপি দিয়েছে।
জানা গেছে, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ইদ্রিস ফকির তার শ্যালক করিম মোল্লা ও সোহেল মোল্লাসহ কয়েকজন ডা. অরুণকে মারধর করে।
পেকুয়ায় শ্রমিকদের ওপর সন্ত্রাসী হামলা : কক্সবাজারের পেকুয়ার টৈটং ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের ওপর হামলা চালিয়েছে পার্শ্ববর্তী চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুইছড়ি বনবিট কর্মকর্তার নেতৃত্বে একদল সন্ত্রাসী। গতকাল সকালে এ ঘটনা ঘটে। এ সময় ১৬ রাউন্ড গুলিবর্ষণ, ২টি বাড়ি ভাংচুর ও লুটপাট হয়েছে। সন্ত্রাসীদের হামলায় কর্মসৃজন প্রকল্পের শ্রমিকসহ ৫ জন আহত হয়েছে।
দশমিনায় সংঘর্ষে আহত ৩ : পটুয়াখালীর দশমিনা উপজেলার বহরমপুর ইউনিয়নের দক্ষিণ আদমপুর গ্রামে শুক্রবার দুপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের হামলা-সংঘর্ষে নারী-পুরুষসহ আহত-৩। আহতদের মধ্যে নেহালগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মো. বাচ্চুকে পিটিয়ে হাত-পা ভেঙে দেয় প্রতিপক্ষ। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে অপর আহতরা প্রাথমিক চিকিত্সা নিয়েছে। জানা গেছে, একই গ্রামে সিপাইবাড়ীর রত্তন সিপাই, আবুল কালাম, সোহরাব, আলমঙ্গীর, ফিরোজ, নাসির ও সেলিম হামলায় নেতৃত্ব দেয়।
চারঘাটে ঘরবাড়ি ভাংচুর লুটপাট : রাজশাহীর চারঘাটে জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে ২ জন আহত হয়েছে। শুক্রবার দুপুরে মোজাম আলী, বাবু, সোনার আলী, মজিবার, লালটু ও নান্টুসহ ১০-১২ জন অস্ত্রে সজ্জিত হয়ে আসকার আলীর বাড়িতে ভাংচুর চালায়। পরে ঘরের ভেতর থেকে ২ জন মহিলাকে বাইরে নিয়ে এসে বেদম মারপিট করে। এ সময় সন্ত্রাসীরা স্বর্ণের চেন ও নগদ ৯০ হাজার টাকা লুট করে পালিয়ে যায়। এ ব্যাপারে একটি মামলা হয়েছে।
দুপচাঁচিয়ায় সাংবাদিক প্রহৃতের ঘটনায় মামলা : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার দৈনিক বাংলা বুলেটিন পত্রিকার সাংবাদিক তৌফিক আলম প্রহৃত হওয়ার ঘটনায় অবশেষে গতকাল থানায় মামলা হয়েছে।
উপজেলা সদরের চকসুখানগাড়ী গ্রামের সাংবাদিক তৌফিক আলমের বড় ভাই মফিক উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। উল্লেখ্য, শহিদুল ইসলাম সরদারসহ ৪-৫ জন যুবক চাঁদা না দেয়ায় গত বৃহস্পতিবার তৌফিকের ওপর হামলা করে মারাত্মক আহত করে।